• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্ণাটকের বিজেপি সরকারে জোর ধাক্কা, ফের পদত্যাগ আরও এক আইএএস অফিসারের

কর্ণাটকের ডেপুটি কমিশনার শশীকান্ত সেন্থিল পদত্যাগ করলেন। গণতন্ত্র লঙ্ঘিত হচ্ছে, মৌলিক অধিকারে বাধা দেওয়া হচ্ছে বলে তাঁর অভিযোগ। এই সিদ্ধান্ত তাঁর একান্তই ব্যক্তিগত বলে তিনি ব্যাখ্যা করেন। সেন্থিল এক বিবৃতিতে বলেন, একজন সরকারী কর্মচারী হিসাবে দায়িত্ব পালন করা তাঁর পক্ষে সম্ভব হচ্ছে না।

কর্ণাটকের বিজেপি সরকারে জোর ধাক্কা, পদত্যাগ আইএএস অফিসারের

তাঁর ব্যাখ্যা, আমাদের গণতন্ত্রের মৌলিক অধিকারগুলির সঙ্গে নজিরবিহীনভাবে আপস করা হচ্ছে। একজন আইএএস হিসেবে কাজ করতে গিয়ে তিনি পদে পদে বাধার মুখে পড়তে হচ্ছে। তা না হলে আপস করতে হচ্ছে। তাই মনে করলাম সরে যাওয়াই শ্রেয়। তাই সিভিল সার্ভিস থেকে ইস্তফা দিলাম।

তিনি বলেন, আমি বেশ কিছুদিন ধরেই অনুভব করছি যে, ভবিষ্যতে আমাদের জাতির মৌলিক কাঠামো চূড়ান্ত চ্যালেঞ্জের মুখোমুখি হবে। একজন আইএএস হিসেবে কাজ করার পরিবেশ নেই। পরিস্থিতি যা, আইএএস পদ ত্যাগ করে বাইরে বেরিয়েই সবার জন্য কাজ করতে হবে।

কর্ণটকে ইয়েদুরাপ্পা সরকারের কাছে এই পদত্যাগ একটা বড় ধাক্কা। মাত্র একমাস অতিক্রান্ত হয়েছে কর্ণাটকের বিজেপি সরকারের। তারপরই সরকারের এক ডেপুটি কমিশনার পদত্যাগ করলেন। মুখ্য সচিব টিএম বিজয় ভাস্কর পদত্যাগের চিঠি খতিয়ে দেখছেন।

গত মাসে দাদরা নগর হাভেলির আইএএস অফিসার কান্নন গোপীনাথন ইস্তফা দেন। তাঁর অভিযোগ ছিল জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার সেখানকার মানুষের মৌলিক অধিকারে আঘাত। আর এ বছরের শুরুতেই কাশ্মীরের আইএএস টপার শাহ ফয়জল চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন। তিনি একটি নতুন দলও গঠন করেন।

English summary
Deputy Commissioner of Karnataka Sasikanth Senthil stepped down from the Indian Administrative Service.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X