• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোতায়েন ২,০০০ স্নিপার, এনএসজি কমান্ডো! স্বাধীনতা দিবসে বজ্র আঁটুনি লালকেল্লায়

  • |

৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া নিরাপত্তার চাদরে ঢাকা পড়তে চলেছে রাজধানী দিল্লি। তৎপড়তা বাড়াচ্ছে ভারতীয় সেনা ও দিল্লি পুলিশ। পাশাপাশি ১৫ই অগাস্টের বিশেষ মুহূর্তে কোনোরকম নাশকতা এড়াতে বজ্র আঁটুনির ছবি ধরা পড়ছে লালকেল্লাতেও। এছাড়াও করোনাকালীন স্বাধীনতা দিবস উদযাপনের ক্ষেত্রে আরও বেশ কিছু বিধিনিষেধও আরোপ কড়া হয়েছে বলে জানা যাচ্ছে।

নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হচ্ছে গোটা দিল্লি

নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হচ্ছে গোটা দিল্লি

এদিকে প্রতিবছরের মত এবছরও লালকেল্লা থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও করোনা সঙ্কটের জেরে এবারের অনুষ্ঠান সূচিতে একাধিক বদল এসেছে। কমানো হয়েছে নিমন্ত্রিতের সংখ্যাও। যদিও ইতিমধ্যেই স্বাধীনতা দিবসের দিন দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি নাশকতার সম্ভাবনার কথা জানিয়ে পুলিশ ও সেনাকে সতর্কবার্তা পাঠানো হয়েছে। সেই অনুযায়ী কড়া নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হচ্ছে গোটা দিল্লি ও সংলগ্ন অঞ্চল।

কোনোরকম নাশকতা ঠেকাতে প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনাও

কোনোরকম নাশকতা ঠেকাতে প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনাও

সূত্রের খবর, লালকেল্লার আশেপাশে ২০০০ স্নিপার্স, এনএসজি কম্যান্ডো, সোয়াট কম্যান্ডো, কাইট ক্যাচারদের নিয়োগ করে বহুস্তরীয় নিরাপত্তা তৈরি করা হয়েছে। ৩০০-র বেশি সিসিটিভি ক্যামেরাও বসানো হয়েছে। ওই ক্যামেরার ফুটেজ সারাক্ষণ পর্যবেক্ষণ করা হবে বলে পুলিশ সূত্রে খবর। অন্যদিকে লালকেল্লা সংলগ্ন এলাকায় সামাজিক দূরত্বের নিয়ম মেনে, ৪ হাজারেরও বেশি পুলিশকর্মী মোতায়েন করা হচ্ছে।

রেলস্টেশনে ও জনবহুল এলাকায় প্রচুর পুলিশকর্মী মোতায়েন

রেলস্টেশনে ও জনবহুল এলাকায় প্রচুর পুলিশকর্মী মোতায়েন

একইসাথে রেলস্টেশনে ও জনবহুল এলাকার রেল লাইনেও নিরাপত্তারক্ষীদের মোতায়েন করা হয়েছে বলে খবর। এছাড়াও ইতিমধ্যেই স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য নির্দেশিকা জারি করেছে দিল্লি পুলিশ। সকাল ৪ টে থেকে ১০টা পর্যন্ত লাল কেল্লার আশেপাশে গাড়ি চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সূত্রে খবর, শনিবার সকাল সাড়ে সাতটা নাগাদ লালকেল্লা থেকে পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী। প্রায় ৪৫মিনিট থেকে দেড়ঘণ্টা চলবে তাঁর ভাষণ।

করোনা আবহে বেরঙীন উদযাপন

করোনা আবহে বেরঙীন উদযাপন

জানা গিয়েছে, স্বাধীনতা দিবসের সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রথা মেনে গার্ড অফ অনার প্রদর্শন করবে সশস্ত্র বাহিনী ও দিল্লি পুলিশ। এদিকে প্রতিবার মোট উপস্থিতি যে‌মন থাকে সেই তুলনায় এবছর করোনা সঙ্কটের জেরে মাত্র ২০ শতাংশ ভিভিআইপি লালকেল্লা এলাকায় উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এছাড়াও করোনাকে দূরে রাখতে লালকেল্লার ভিতর ও বাইরে নিয়মিত স্যানিটাইজ করা হচ্ছে। আমন্ত্রিতদের গতিবিধি নজরদারিতে বসেছে বিশেষ ক্যামেরা।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

স্বাধীনতা দিবসে লালকেল্লায় উড়বে তেরঙ্গা, জাতীয় পতাকা উত্তোলনের আগে জেনে নিন কিছু অজানা তথ্য

English summary
deployed 2000 snipers nsg commandos strict security at red fort on independence day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X