• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহিলাকে ঢুকতে বাধা, বৈধ লাইসেন্স না থাকার জন্য বন্ধ দক্ষিণ দিল্লির নামী রেস্তোরাঁ

দক্ষিণ দিল্লির নামী রেস্তোরাঁ বন্ধ করা হল
Google Oneindia Bengali News

‌শাড়ি পরে যাওয়ার কারণে এক মহিলাকে প্রবেশ করতে না দেওয়ায় দক্ষিণ দিল্লির এক রেস্তোরাঁকে সোশ্যাল মিডিয়ার রোষের মুখে পড়তে হল। শুধু তাই নয়, দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে বৈধ স্বাস্থ্য ট্রেড লাইসেন্স না থাকার দরুণ ওই রেস্তোরাঁটি বন্ধ করে দেওয়া হয়। দক্ষিণ দিল্লি পুরনিগমের পক্ষ থেকে বলা হয়েছে, অনসল প্লাজায় অবস্থিত ওই রেস্তোরাঁটি বন্ধ করে রাখা হয়েছে।

নেই বৈধ লাইসেন্স

নেই বৈধ লাইসেন্স

অ্যান্ড্রুস গঞ্জের কাউন্সিলর অভিষেক দত্ত বুধবার পুরনিগমের আভ্যন্তরীণ আলোচনার সময় রেস্তোরাঁর এই বিতর্কিত বিষয়টিকে তুলে ধরেন। পুরনিগমের জনস্বাস্থ্য বিভাগের শীর্ষ আধিকারিক এ প্রসঙ্গে জানান যে রেস্তোরাঁর মালিককে ২৪ সেপ্টেম্বরই রেস্তোরাঁ বন্ধের নোটিস পাঠানো হয়েছিল। এক সর্বভাবতীয় সংবাদমাধ্যম এই নোটিস দেখেছে এবং তাদের রিপোর্ট অনুযায়ী, এলাকার জনস্বাস্থ্য ইন্সপেক্টর দেখেছেন যে কোনও বৈধ লাইসেন্স ছাড়াই রেস্তোরাঁটি চলছে। নোটিসে এও বলা হয়েছে সরকারি জমি দখল করে এই রেস্তোরাঁ তৈরি হওয়ার কারণে ২১ সেপ্টেম্বর পদক্ষেপ করা হয়।

বন্ধ করে দেওয়া হয় রেস্তোরাঁ

বন্ধ করে দেওয়া হয় রেস্তোরাঁ

গত ২৪ সেপ্টেম্বর শীর্ষ পুরনিগম আধিকারিক রেস্তোরাঁতে পুনরায় পর্যবেক্ষণ করতে গিয়ে দেখেন যে কোনও সংশোধনমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। উল্লেখযোগ্যভাবে রেস্তোরাঁ বন্ধের নোটিশ দেওয়া হয় এবং রেস্তোরাঁ মালিককে সতর্ক করে জানানো হয় যে ৪৮ ঘণ্টার মধ্যে রেস্তোরাঁ বন্ধ করে না দেওয়া হলে ওই চত্ত্বরটি সিল করে দেওয়া হবে। রেস্তোরাঁ মালিক গত ২৭ সেপ্টেম্বর পুরনিগমে জমা করা এক হলফনামায় তাঁর জবাবে বলেছেন, '‌আমি দ্রুত আমার এই ব্যবসা বন্ধ করে দিচ্ছি এবং আমি পুরনিগমের লাইসেন্স ব্যাতীত একই ব্যবসা চালাবো না যা অস্বাস্থ্যকর অবস্থায় রয়েছে এবং যা সমস্যার সৃষ্টি করে। রেস্তোরাঁটি নতুন স্বাস্থ্য বাণিজ্য লাইসেন্সের জন্য আবেদন করেছে।'‌ বুধবারই হলফনামার একটি কপি পুরনিগমের হাউজে পেশ করা হয়েছে।

 ক্ষোভ প্রকাশ পুরনিগমের

ক্ষোভ প্রকাশ পুরনিগমের

পুরনিগমের হাউজের নেতা ইন্দ্রজিৎ শেরাওয়াত জানিয়েছেন যে রেস্তোরাঁ বন্ধের নোটিশ পাওয়ার পর রেস্তোরাঁ মালিক নিজেই প্রতিষ্ঠানটি বন্ধ করে দেন। শেরাওয়াত বলেন, '‌ঐতিহ্যগত ভারতীয় পোশাক পড়ে আসা মানুষদের প্রবেশ করতে না দেওয়ার বিষয়টি অত্যন্ত অপমানজনক। এ ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা যাবে না এবং এ বিষয়ে এফআইআর করা প্রয়োজন। শাড়ি খুবই মর্যাদাপূর্ণ পোশাক। এই ধরনের বিচিত্র নিয়মের ভিত্তিতে মানুষের গতিবিধি বন্ধ করা যাবে না।'‌

রেস্তোরাঁয় ঢুকতে দেওয়া হয়নি মহিলাকে

রেস্তোরাঁয় ঢুকতে দেওয়া হয়নি মহিলাকে

গত সপ্তাহেই এক মহিলা অভিযোগ করেছিলেন যে তিনি শাড়ি পরে গিয়েছিলেন বলে দক্ষিণ দিল্লির এক রেস্তোরাঁয় তাঁকে প্রবেশ করতে দেওয়া হয়নি। রেস্তোরাঁ কর্মীর সঙ্গে এ প্রসঙ্গে হওয়া তাঁর ছোটখাটো বচসা তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছিলেন। দত্ত দাবি করেন যে পুরনিগম যেন সব রেস্তোরাঁ ও হোটেলকে নির্দেশ দেয় ঐতিহ্যগত ভারতীয় পোশাক পরিহত মহিলাদের প্রতি বৈষম্যমূলক আচরণ করা হলে ৫ লক্ষ টাকা জরিমানা করা হবে। বৈধ লাইসেন্স ছাড়া কীভাবে রেস্তোরাঁটি চলছিল সে বিষয়ে দত্ত তদন্তের দাবি করেন।

Recommended Video

ভবানীপুরের উপনির্বাচন নিয়ে মুখ খুলতে নারাজ শোভন চট্টোপাধ্যায়

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
denied entry to woman shut south delhi restaurant over licence issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X