সাংবাদিক বৈঠক করে প্রধান বিচারপতির বিরুদ্ধে নজিরবিহীন বিদ্রোহে চার বিচারপতি

  • Posted By:
Subscribe to Oneindia News

ইতিহাসে এই প্রথমবার সাংবাদিক সম্মেলন করলেন সুপ্রিম কোর্টের সিটিং চারজন বিচারপতি। সাংবাদিক বৈঠকে আনলেন বিস্ফোরক অভিযোগ। জানালেন সুপ্রিম কোর্টের প্রশাসন ঠিকমতো কাজ করছে না। এছাড়াও অনেক জিনিস প্রত্যাশামতো হচ্ছে না। গতচ কয়েকমাসে অপ্রত্যাশিত অনেককিছু ঘটেছে। যার প্রেক্ষিতেই বাধ্য হয়ে তাঁরা সাংবাদিক সম্মেলন করছেন।

সুপ্রিম কোর্ট প্রশাসন ঠিকমতো চলছে না, বিদ্রোহ চার বিচারপতির

[আরও পড়ুন:বিচারপতিদের বিদ্রোহী সাংবাদিক বৈঠকের পরই তড়িঘড়ি মোদী বসলেন বৈঠকে]

এদিনের এই সাংবাদিক সম্মেলন নজিরবিহীন ছিল। কারণ এর আগে এভাবে বিদ্রোহী হতে কোনও বিচারপতিকেই দেখা যায়নি। এই প্রথমবার কেউ সাংবাদিক সম্মেলন করে সুপ্রিম কোর্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন।

যে চার বিচারপতি এদিন সাংবাদিক সম্মেলন করেছেন তাঁরা হলেন ক্যুরিয়েন জোসেফ, জে চেলারামেশ্বর, রঞ্জন গগৈ ও মদন লোকুর। তাঁদের মধ্যে জে চেলারামেশ্বর জানিয়েছেন, এই সাংবাদিক বৈঠকের মধ্যে কোনও অন্য উদ্দেশ্য নেই। আমাদের মনে হয়েছে জনগণের সমস্তটাই জানা প্রয়োজন।

এই প্রসঙ্গে মুখ্য বিচারপতি দীপক মিশ্রকে বারবার জানানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ করেছেন জে চেলারামেশ্বর। তাহলে কী বিচারপতি মিশ্রকে সরানোর জন্য ইমপিচমেন্ট আনা হবে? সেই প্রসঙ্গে চেলারামেশ্বর বলেছেন, সেটা দেশ ঠিক করবে। অর্থাৎ তাঁরা যে বিদ্রোহ শুরু করেছেন তা স্পষ্ট করে দিয়েছেন এই চার বিচারপতি।

এদিনে সাংবাদিক বৈঠকটি হয়েছে বিচারপতি জে চেলারামেশ্বরের বাড়িতে। প্রধান বিচারপতি দীপক মিশ্রর পরে তিনিই গুরুত্বে সুপ্রিম কোর্টে দ্বিতীয় স্থানে রয়েছেন।

[আরও পড়ুন:বিচারপতিদের বিদ্রোহের মাঝেই সামনে এল বিচারপতি লোয়ার মৃত্যু ও বিতর্কিত সোহরাবুদ্দিন মামলা]

English summary
Democracy At Stake, Things Not In Order: 4 Supreme Court Judges

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.