• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডেলিভারি বয় মুসলিম, খাবার নিতে অস্বীকার হায়দরাবাদের সুইগি গ্রাহকের

জোম্যাটোর ঘটনা এবার ঘটল ফুড ডেলিভারি অ্যাপ সুইগিতেও। ডেলিভারি বয় মুসলিম তাই তাঁর থেকে খাবার নেওয়া যাবে না বলে, অর্ডার ফিরিয়ে দিল হায়দরাবাদের এক হিন্দু ব্যক্তি। সুইগির ওই ডেলিভারি বয় শাহ আলি বান্দা পুলিশ থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করেছে। গত দু মাসে দেশে এই নিয়ে দ্বিতীয়বার এমন ঘটনা ঘটল।

ডেলিভারি বয় মুসলিম, খাবার নিতে অস্বীকার হায়দরাবাদের সুইগি গ্রাহকের

হায়দরাবাদে এক সুইগির গ্রাহক আলিয়াবাদের বাসিন্দা অজয় কুমার সুইগিতে অর্ডার দেন। তিনি ফলকনুমার এক রেস্তোরাঁ থেকে চিকেন–৬৫ অর্ডার করেছিলেন অজয়। ডেলিভারি ইনস্ট্রাকশনে তিনি বলেন, '‌খুবই কম মশালাদার...আর দয়া করে হিন্দু ডেলিভারি পার্সনকে পাঠাবেন। তার উপর ভিত্তি করেই সব রেটিং দেওয়া হবে।’‌

অজয় সাম্প্রদায়িক বিভেদ বোঝাতে এতটাই মত্ত ছিলেন যে ডেলিভারি ইনস্ট্রাকশনে কি লিখতে হয় তাও তিনি ভুলে গিয়েছিলেন। যদিও সুইগি ডেলিভারি বয় মহম্মদ মুদাসির সুলেমানকে খাবার নিয়ে অজয়ের কাছেই যেতে বলা হয়। খাবার নিয়ে তিনি গেলে অজয় সেই খাবার নিতে অস্বীকার করেন এবং তাঁকে ফেরত পাঠিয়ে দেন। সুলেমান বলেন, '‌ব্যক্তির ধর্ম কী তা নিয়ে কখনও সুইগি মাথা ঘামায় নি। ফলকনুমায় খুব কম সংখ্যকই হিন্দু ডেলিভারি বয় র‌য়েছে। সুইগির সিস্টেমের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অর্ডার আমার কাছে আসে।

জিপিএসে দেখে আমি লোকেশনে আছি। আমার নাম শুনেই রেগে যান গ্রাহক। অর্ডার বাতিল করে দেন তিনি এবং আমার ওপর চেঁচিয়ে বলতে থাকেন যে সুইগি তাঁর পছন্দকে সম্মান জানায়নি। ওই গ্রাহক এরপর কাস্টামার কেয়ারে ফোন করে এক্সিকিউটিভের সঙ্গে উত্তপ্ত কথোপকথন শুরু করেন এবং অ্যাপ মুছে দেবেন বলে হুমকি দিয়ে ফোন কেটে দেন।’‌

এরপর কাস্টামার কেয়ারের এক্সিকিউটিভ গ্রাহকের এরকম ব্যবহারের জন্য সুলেমানের কাছে ক্ষমাও চান। ডেলিভারি বয় জানান যে গ্রাহক অত্যন্ত দুর্ব্যবহার করেছে তাঁর সঙ্গে। তিনি বলেন, '‌আমরাও তো মানুষ। আপনিও মানুষ। খাবারের সঙ্গে ধর্মের কী সম্পর্ক। গ্রাহকের ব্যবহার মোটেও ভালো ছিল না।’‌ বুধবার রাতে সুলেমান পুলিশের কাছে অজয় কুমারের নামে অভিযোগ জানান। সুইগি এখনও এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করেনি।

English summary
“We’re also humans, you’re also humans. He’s putting religion into food. He’s behaviour is very rude,” Suleman said
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X