• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভয়ঙ্কর ঝড়ে একেবারে লণ্ডভণ্ড দিল্লি, বাসের উপর পড়ল গাছ! জারি হল হলুদ সতর্কতা

  • |
Google Oneindia Bengali News

ফের একবার ভয়ঙ্কর ঝড়ে তছনছ দিল্লি! গত কয়েকদিন ধরেই ফের একবার চড়চড় করে বাড়তে থাকে গরম। এই অবস্থায় সোমবারেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয় হাওয়া অফিসের তরফে। আর সেই মতো সন্ধ্যা নামতেই আরও একটি ভয়ঙ্কর ঝড়ের সাক্ষী থাকল দিল্লির মানুষ।

পশ্চিম দিল্লি, উত্তর পশ্চিম, দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম দিল্লির আশেপাশে একেবারে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘন্টায় ঝড় বয়ে যায়। সঙ্গে প্রবল ভারী বৃষ্টিও হয়। যার ফলে কার্যত তছনছ রাজধানী।

বহু জায়গাতে গাছ পড়ে গিয়েছে

বহু জায়গাতে গাছ পড়ে গিয়েছে

সোমবার দুপুরেই মৌসম বিভাগের তরফে দিল্লি-এনসিআরের একাধিক জায়গাতে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, হরিয়ানার রোহতক, ভিওয়ানি, চরখি, দাদরি, মাতানহেল, ঝাজ্জার, ফারুখনগর, কোসলি, সোহানা, রেওয়ারি, পালওয়াল, বাওয়াল, নুহ, ঔরঙ্গাবাদ, হোডালে ব্যাপক বৃষ্টি হয়েছে। উত্তরপ্রদেশের সিকান্দার রাও, হাতরাসেও বজ্রপাত ও প্রবল বাতাসের সঙ্গে বৃষ্টি হয়েছে বলে জানা যাচ্ছে। এই ঝড় বৃষ্টির কারণে বহু জায়গাতে গাছ পড়ে গিয়েছে। উলটে গিয়েছে ল্যাম্প পোস্টও। যার জেরে দিল্লি জুড়ে ব্যাপক যানজটের পরিস্থিতি তৈরি হয়।

বিমান ঘুরিয়ে দেওয়া হয়েছে

বিমান ঘুরিয়ে দেওয়া হয়েছে

দিল্লিতে ঝড়-বৃষ্টি হবে! মৌসম ভবনের এহেন পূর্বাভাসের পরেই দিল্লি বিমানবন্দরে হাই অ্যালার্ট জারি করা হয়। একের পর এক বিমানকে ঘুরিয়ে দেওয়া হয়। বিমানগুলিকে জয়পুর, লখনউ, চণ্ডীগড়, আহমেদাবাদ, দেরাদুনে ডাইভার্ট করা হয়েছে। এহেন তথ্য দিল্লি বিমানবন্দরের তরফেই দেওয়া হয়েছে বলে খবর। তবে বড়সড় দুর্ঘটনার কোনও খবর নেই বলেই জানা যাচ্ছে। তবে গত কয়েকদিন আগেই ভোররাতে ব্যাপক ঝড় বৃষ্টির সাক্ষী থেকেছে দিল্লির মানুষ। আর সেই রেশ কাটতে না কাটতেই ফের একবার ঝড়-বৃষ্টিতে ভিজল সে রাজ্য।

উত্তরাখন্ডের জন্যে হাই-অ্যালার্ট

উত্তরাখন্ডের জন্যে হাই-অ্যালার্ট

আর এহেন অবস্থার মধ্যেই হাই অ্যালার্ট জারি করেছে মৌসম বিভাগ। উত্তরাখন্ডের বিভিন্ন জেলাতে প্রবল হাওয়া এবং বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শুধু তাই নয়, হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। বিশেষ করে উত্তরাখণ্ডের উত্তরকাশী, রুদ্রপ্রয়াগ, চামোলি, বাগেশ্বর এবং পিথোরাগড় জেলায় আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

কেমন থাকবে বাংলার পরিস্থিতি

কেমন থাকবে বাংলার পরিস্থিতি

অন্যদিকে কলকাতা ও আশপাশের এলাকায় সকাল থেকে রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তির পরিস্থিতি। আবহাওয়া (weather) দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের সাত জেলায় এদিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহ জুড়েই উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

English summary
Delhi weather update: tree broke down on bus in Delhi after rain and storm
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X