• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দিল্লি হিংসা জেহাদকে উদ্বুদ্ধ করছে', কাশ্মীর থেকে আল কায়েদার হুঙ্কার

উপত্যকার বুক থেকে আইএসআইএস হুঙ্কার দিয়েছিল কয়েকদিন আগে। জঙ্গি সংগঠনের বার্তা ছিল যে সিএে নিয়ে বিক্ষোভ প্রতিবাদের গণতান্ত্রিক রাস্তা ছেড়ে জেহাদের রাস্তায় আসার জন্য। আর এবার কাশ্মীর থেকে আল কায়দায়র বার্তাও দিল্লি হিংসা নিয়ে উঠে এল।

আনসর গাজাতুল হিন্দের বার্তা

আনসর গাজাতুল হিন্দের বার্তা

আল কায়দার কাশ্মীরের সংগঠন আনসার গাজওয়া তুল হিন্দ। আল কায়দার এই সংগঠন কাশ্মীর থেকে এবার 'জেহাদে'র ডাক দিয়েছে সাম্প্রতিক দিল্লি হিংসা ও তালিবান চুক্তির প্রেক্ষিতে।

 কাশ্মীর ঘিরে উস্কানিমূলক বক্তব্য

কাশ্মীর ঘিরে উস্কানিমূলক বক্তব্য

কয়েকদিন আগে , কাশ্মীরের ত্রালে কাশ্মীর আল কায়দার জঙ্গি রফিক ওয়ানি ও সাদাত ঠোকরের এনকাউন্টার হয়। সেই প্রসঙ্গ তুলে এক বিজ্ঞপ্তিতে আলকায়দার কাশ্মীর উইং আনসার গাজা জানিয়েছে যে , এই বলিদানের ওপর ভর করেই তারা কাশ্মীরকে আলাদা দেশ বানাবে। জঙ্গিদের দাবি কাশ্মীর নিয়ে তাদের লড়াই থামবে না।

তালিবান প্রসঙ্গ , আলকায়দা ও জেহাদ

তালিবান প্রসঙ্গ , আলকায়দা ও জেহাদ

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ায় কাশ্মীরের জঙ্গিদের নিরাপদ আশ্রয় দিয়ে যাচ্ছিল তালিবানরা। যাদের সঙ্গে একটা সময় আলকায়দার যোগ ছিল। কিন্তু জঙ্গি সানা উল হকের মৃত্যুর পর থেকেই এই সম্পর্ক খারাপ হয়। আর সাম্প্রতিককালে তলিবানের সঙ্গে মার্কিন প্রশাসনের চুক্তি হয়। যাকে তালিবানের হার স্বীকারের নামান্তর হিসাবে দেখছে আলকায়দা। আর এদিকে, এই চুক্তির ফলে তালিবানের ছায়া থেতে কাশ্মীরি জঙ্গিরা যে বেরিয়ে যাবে, তাও মেনে নিয়েছে আনসর গাজা জঙ্গি সংগঠন।

 কাশ্মীর নিয়ে ভারতকে হুমকি কায়দার

কাশ্মীর নিয়ে ভারতকে হুমকি কায়দার

আল কায়দার তরফে এদিন হুমকির সুরে বলা হয়েছে, যে যদি বেঙ্গালুরু, কলকাতা ও নয়া দিল্লিতে হামলা হলেই কাশ্মীর থেকে ৬ হাজার সেনাকে সরিয়ে নিতে বাধ্য হবে ভারত। আর সেই পথেই আনসার গাজা যে একের পর এক হামলার ছক কাশ্মীরে বসে করতে থাকে, সেই খবর পেয়ে যান ভারতীয় গোয়েন্দারা। তবে আপাতত উপত্যকায় তারা নিরস্ত্র হতে শুরু করেছে অস্ত্রের যোগান কমতে থাকায়। যা ক্রমেই ভারতীয় নিরাপত্তা বাহিনীর জঙ্গি দমনের কাজকে সহজ করছে।

কাশ্মীরে আল কায়দার আস্ফালন

কাশ্মীরে আল কায়দার আস্ফালন

এর আগে , ভারতে আত্মপ্রকাশের পর থেকেই কাশ্মীরকে আলাদা রাষ্ট্র তৈরির জন্য ছক কষতে থাকে জঙ্গি সংগঠন আল কায়দা। এরপর তাদের একের পর এক নেতার এনকাউন্টার হয়। ২৩ মে কাশ্মীরের আল কায়দা নেতা জাকির মুসার এনকাউন্টারের পর দক্ষিণ এশিয়ায় শক্তি বৃদ্ধিতে কার্যত বড় ধাক্কা খায় আল কায়দা।

অধীর চৌধুরীর দিল্লির বাড়িতে হামলার প্রতিবাদে জেলা কংগ্রেসের বিক্ষোভ

করোনা ভাইরাসের ধাক্কা সোনার দামেও, আরও অগ্নিমূল্য স্বর্ণধাতু

English summary
Delhi Unrest enrgised jihad's spirit, says Kashmir Al Qaeda .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X