• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসার পর শাহিনবাগ ঘিরে কোন পদক্ষেপ নিল সরকার! রাজধানীর পরিস্থিতি একনজরে

যে সমস্ত এলাকায় মানুষ ছুটির দিনে পড়লেই পাড়ার মোড়ে আড্ডায় মেতে উঠত, রাস্তা জুড়ে চলত গলি-ক্রিকেট, সেই এলাকা বা পাড়ায় এখন আতঙ্কের নিস্তব্ধতা। একের পর এক বাড়ি থেকে শুধু ভেসে আসছে আর্তনাদের কান্না। কেউ হারিয়েছে অভিভাবক, কেউ হারিয়েছে কোলের ছেলে, এভাবেই হিংসা পরবর্তী দিল্লি বুক বাঁধছে শান্তির আপেক্ষায়। এদিকে, যে এলাকা সিএএ বিক্ষোভ ঘিরে শিরোনম কেড়েছে সেই শাহিনবাগ ঘিরে বড়সড় পদক্ষেপ নিল প্রশাসন।

শাহিনবাগে কী পরিস্থিতি

শাহিনবাগে কী পরিস্থিতি

দিল্লি শান্ত হতেই শাহিনবাগে ১৪৪ ধারা জারি করা হয়েছে। উল্লেখ্য়, দিল্লি অশান্ত হওয়ার আগে থেকেই এই এলাকা কেড়েছে শিরোনাম। সিএএ বিরোধী আন্দোলনে এই এলাকা ঘিরে একের পর এক খবর উছতে থাকে। আর একটা সময় শাহিনবাগ থেকে জফরাবাদের দিকে দিল্লি হিংসার আঁচ ছড়ায়। এরপর আজই শাহিনবাগে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

১৬৭ এফআইআর

১৬৭ এফআইআর

দিল্লি হিংসার জেরে ১৬৭ টি এফআইআর দায়ের করা হয়েছে এপর্যন্ত। জাফরাবাদ ,মৌজপুর, যমুনা বিহার, চাঁদবাগে একের পর এক ঘটনার পর থেকে নিরাপত্তা কড়া করা হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশি টহল। রাস্তায় নেমেছে প্যারামিলিটারি ফোর্স।

খুলছে দোকান পাট

খুলছে দোকান পাট

পুলিশ সূত্রের দাবি, দোকানপাট ধীরে ধীরে খুলতে শুরু করেছে এলাকায়। খুলেছে এলাকার একাধিক রোস্তোরাঁ। ধীরে ধীরে এলাকা ছন্দে ফিরছে বলে জানা গিয়েছে। এদিকে, হোয়াটস অ্যাপে কোনও উস্কানিমূলক বার্তা যাচ্ছে কি না, তা নিয়ে কড়া নজরদারি রেখেছে প্রশাসন।

 ২ মার্চ স্কুলে পরীক্ষা

২ মার্চ স্কুলে পরীক্ষা

হিংসার জেরে উত্তরপূর্ব দিল্লিতে সিবিএসইর দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল হয়। সেই পরীক্ষা ২ মার্চ আয়োজিত হতে চলেছে। আর ধীরে ধীরে শান্তির পথে এগিয়ে যাওয়া দিল্লি আপাতত সমস্ত দিক থেকেই পুরনো রূপ ফিরে পেতে মরিয়া।

অমিত শাহের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর অনুমতি পেলেন না সিদ্দিকুল্লারা

English summary
Delhi situation update, Section 144 imposed in Shaheen Bagh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X