India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট দুর্নীতি কেজরির অফিসে , ডেপুটি সেক্রেটারি-সহ দুই সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে বরখাস্ত গভর্নরের

Google Oneindia Bengali News

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনাই কুমার সাক্সেনা বুধবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ডেপুটি সেক্রেটারি এবং দুই সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে (এসডিএম) দুর্নীতির অভিযোগে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন।

বিরাট দুর্নীতি কেজরির অফিসে , ডেপুটি সেক্রেটারি সহ দুই সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে বরখাস্ত গভর্নরের

প্রকাশ চন্দ্র ঠাকুর মুখ্যমন্ত্রীর কার্যালয়ে ডেপুটি সেক্রেটারি, বসন্ত বিহারের এসডিএম হর্ষিত জৈন, এবং বিবেক বিহারের এসডিএম দেবেন্দর শর্মাকে বরখাস্ত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে. একটি সরকারী বিবৃতি অনুসারে এমনটাই খোঁজ মিলছে।

গভর্নর সোমবারও কালকাজি এক্সটেনশনে 'EWS' ফ্ল্যাট নির্মাণে ত্রুটি খুঁজে পাওয়ার পরে দিল্লি উন্নয়ন কর্তৃপক্ষের (DDA) দুই সহকারী ইঞ্জিনিয়ারকে বরখাস্ত করেন। গত সপ্তাহে, গভর্নর জাতীয় রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করার জন্য একটি সভায় সভাপতিত্ব করেন, যেখানে তাকে বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ তথ্য বিশ্লেষণ, প্রতিরোধমূলক ব্যবস্থা, প্রধান চ্যালেঞ্জ, সংস্কার বা গৃহীত উদ্যোগ এবং তাদের গৃহীত পদক্ষেপগুলি সম্পর্কে সমস্ত তথ্য জানানো হয়েছিল।

গভর্নর দিল্লি পুলিশের গৃহীত পদক্ষেপগুলির প্রশংসা করেন। তিনি বিশেষ করে প্রশংসা করেন তদন্ত থেকে আইন-শৃঙ্খলাকে আলাদা করা এবং থানা পর্যায়ে 'PCR'-এর সংযুক্তিকরণ, মহিলাদের নিরাপত্তার জন্য উদ্যোগ নিয়ে। তিনি প্রমাণ সংগ্রহের উপর বিশেষ মনোযোগ দিয়ে মামলাগুলির সময়োপযোগী এবং সঠিক তদন্ত নিশ্চিত করার উপর জোর দিতে বলেন যাতে দোষী সাব্যস্ত হওয়ার হার বাড়ে এবং এর ফলে আইনের প্রভাবকে শক্তিশালী করা যাবে বলে তিনি মনে করেন। পাবলিক আউটরিচ এবং কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্বের উপর জোর দেওয়ার সময়, গভর্নর জনসাধারণের অভিযোগের প্রতিকারের সুবিধার্থে এলাকায় গণশুনানির উপর জোর দেন।

লেফটেন্যান্ট গভর্নর পুলিশ কর্মীদের সফ্ট স্কিল উন্নত করতে নিয়মিত প্রশিক্ষণের ওপরও জোর দেন। তিনি পেনশন এবং গ্র্যাচুইটির বকেয়া বিষয়গুলির সমাধান সহ পুলিশ কর্মীদের জন্য কল্যাণমূলক ব্যবস্থা বাড়ানোর উপর বিশেষ জোর দেন। সাক্সেনা আবাসন সুবিধার বিষয়ে পুলিশ কর্মীদের সন্তুষ্টি বাড়ানোর জন্য দিল্লি পুলিশ হাউজিং কর্পোরেশনকে আরও শক্তিশালী করার পরামর্শ দিয়েছেন।

বিনাই কুমার সাক্সেনা ২৬ মে ২০২২-এ দিল্লির লেফটেন্যান্ট গভর্নর হিসেবে নিযুক্ত হন। ২০২০ সালের নভেম্বরে, তিনি ২০২১-এর জন্য পদ্ম পুরস্কার নির্বাচন প্যানেলের সদস্য হিসাবে মনোনীত হন। ২০২১ সালের মার্চ মাসে, তিনি জাতীয় কমিটির সদস্য হিসাবে কেন্দ্রীয় সরকার কর্তৃক নিযুক্ত হন।

'খাদি ফ্যাশন শো'-তে মুখতার আব্বাস নকভি, মাইক্রো, স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজেস (আইসি) প্রতিমন্ত্রী শ্রী গিরিরাজ সিং এবং কেভিআইসি চেয়ারম্যান শ্রী বিনাই কুমার সাক্সেনা তিনি মাঝারি, ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোগ মন্ত্রকের অধীনে একটি সংস্থা খাদি ও গ্রামীণ শিল্প কমিশনের চেয়ারম্যান ছিলেন।

English summary
for corruptiondelhi's govornor suspend Deputy Secretary of arvind keriwals office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X