• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় বিধ্বস্ত দিল্লি, দৈনিক সংক্রমণ ১৬ হাজারের বেশি, একদিনে মৃত্যু ১১২ জনের

দেশের অধিকাংশ রাজ্যই এখন করোনার দ্বিতীয় ওয়েভের কবলে চলে গিয়েছে। যার মধ্যে দিল্লির অবস্থাও ক্রমে খারাপের দিকে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬,৬৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১১২ জনের। দিল্লিতে এই নিয়ে মোট সংক্রমণের সংখ্যা ৭৮৪,১৩৭ এবং মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৬৫২। এর আগে বুধবারই জাতীয় রাজধানীতে ১৭,২৮২ জন রোগী করোনা পজিটিভ ধরা পড়ে, যা একদিনে সর্বোচ্চ বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

করোনায় বিধ্বস্ত দিল্লি


দেশের রাজধানীতে সক্রিয় করোনা কেসের সংখ্যা বর্তমানে ৩,৫০০টি বৃদ্ধি পেয়েছে এবং গতকালের ৫০,৭৩৬টির চেয়ে বৃহস্পতিবার সক্রিয় কেসের সংখ্যা ৫৪,৩০৯টি হয়েছে। স্বাস্থ্য বুলেটিনে এও বলা হয়েছে একদিনে এই রোগ থেকে সেরে উঠেছেন ১৩,০১৪ জন রোগী, যা দিল্লির মোট সুস্থ রোগীর সংখ্যাকে নিয়ে গিয়েছে ৭১৮,১৭৬। এখন দিল্লিতে সুস্থতার হার ৯১.‌৫৮ শতাংশ।

প্রসঙ্গত, করোনার চেইন ভাঙার প্রচেষ্টায় জারি করা হয়েছে সপ্তাহান্তের লকডাউন। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই চূড়ান্ত সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তবে জরুরি পরিষেবা চালু থাকবে। বিয়ের পরিকল্পনা থাকলে তার অনুমতি পাওয়া যাবে। নিতে হবে কার্ফু পাস। তবে বন্ধ থাকবে অডিটোরিয়াম, মল, জিম, সিনেমা হল এবং স্পা সেন্টার। বাইরে খেতেও যাওয়া যাবে না। তবে হোম ডেলিভারির অনুমতি রয়েছে। সপ্তাহের বাজারে জারি থাকবে একাধিক নিষেধাজ্ঞা। উল্লেখ্য়, ক্রমাগত সংক্রমণের মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা এতটাই বেশি যে, নাজেহাল হয়ে পড়ছে হাসপাতালগুলি। পরিকাঠামো যতদূর উন্নত করা সম্ভব হয়েছিল, তাতেই কাজ সারা হচ্ছে। এমন সংক্রমণ করোনার প্রথম ওয়েভে হয়নি। তাই উদ্বেগ ও শঙ্কা বাড়ছে স্বাস্থ্য মহলে।

English summary
In the last 24 hours, 16,699 people were newly infected in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X