• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হেট স্পিচ নিয়ে দিল্লি পুলিশের ইউটার্ন! 'সুপ্রিম' ভর্ৎসনার পরে টিভি চ্যানেলের সম্পাদকের বিরুদ্ধে মামলা

Google Oneindia Bengali News

দিল্লি পুলিশের (Delhi Police) ইউটার্ন। সুপ্রিম কোর্টের (Sipreme Court) ভর্ৎসনার পরে দিল্লির ধর্ম সংসদ সম্পর্কিত মামলায় ঘৃণা মন্তব্যকে (hate speech) অন্তর্ভুক্ত করা হয়েছে। এব্যাপারে পুলিশের তরফে নতুন করে এফিডেভিট দাখিল করা হয়েছে। প্রসঙ্গত এব্যাপারে এক টিভি চ্যানেলের প্রধানের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছিল।

দিল্লি পুলিশের আগেকার অবস্থান

দিল্লি পুলিশের আগেকার অবস্থান

দিল্লিতে হিন্দু যুব বাহিনীর এক অনুষ্ঠানে যে কোনও উপায়ে হিন্দু রাষ্ট্রে কথা বলা হয়েছিল। যা নিয়ে দিল্লি পুলিশের তরফে প্রথমে সুপ্রিম কোর্টে বলা হয়েছিল বিষয়টি ঘৃণার বক্তৃতা নয়। সেই সময়ের ব্যাখ্যায় দিল্লি পুলিশের তরফে বলা হয়েছিল, এটা কোনও নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য নয়। এছাড়াও পুলিশ দাবি করেছিল মুসলিমদের হত্যা সম্পর্কীয় কোনও শব্দ সেখানে ব্যবহার করা হয়নিষ
গত বছরের ১৯ ডিসেম্বর হিন্দু যুব বাহিনীর তরফে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল

 টিভি চ্যানেল প্রধানের মন্তব্য

টিভি চ্যানেল প্রধানের মন্তব্য

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, হিন্দু যুব বাহিনীর অনুষ্ঠানে সুদর্শন নিউজ চিভির প্রধান সম্পাদক সুরেশ চাভাঙ্কে সাধারণ মানুষের উদ্দেশে বলেছিলেন, শপথ নিন এই দেশকে হিন্দু রাষ্টে পরিণত করবেন। এর জন্য আমরা লড়াই করব, এমন কী মৃত্যু বরণ করব। প্রয়োজন পড়লে কাউকে মারতেও দ্বিধা করব না।

দিল্লি পুলিশের নতুন এফিডেভিট

দিল্লি পুলিশের নতুন এফিডেভিট

দিল্লি পুলিশের তরফে করা নতুন এফিডেভিটে বলা হয়েছে, সব বিষয় পরীক্ষার পরে আরও একটি এফআইআর দায়ের করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে পুলিশের তরফে।
পুলিশের তরফে বলা হয়েছে, এই সংক্রান্ত অভিযোগের সব লিঙ্ক পাবলিক ডোমেনে রয়েছে। অন্য বিষয়ও বিশ্লেশণ করা হয়েছে। এছাড়াও ইউটিউবে একটি ভিডিও পাওয়া গিয়েছে।
সব কিছু খতিয়ে দেখার পরে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ, ২৯৮ এবং ৩৪ নম্বর ধারার অধীনে অপরাধের জন্য ওখলা ইন্ডাস্ট্রিয়াল থানায় ৪ মে এফআইআর দায়ের করা হয়েছে। প্রসঙ্গত এই সব অভিযোগই ধর্মীয় শত্রুতা প্রচারের সঙ্গে সম্পর্কিত।
২২ এপ্রিল সুপ্রিম কোর্টের তরফে দিল্লি পুলিশকে ভর্ৎসনা করে নতুন করে এভিডেভিট করতে বলা হয়েছিল।

 সুপ্রিম কোর্টে মামলা দায়ের

সুপ্রিম কোর্টে মামলা দায়ের

হরিদ্বার ও দিল্লিতে ধর্ম সংসদের জমায়েতে উত্তেজক বক্তৃতার অভিযোগ করে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়। সেখানে স্বাধীন তদন্তের আবেদন জানানো হয়। হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এবং বিনিয়র অ্যাডভটেক অঞ্জনা প্রকাশ এবং সাংবাদিক কুরবান আলি এই মামলা দায়ের করেন।
প্রসঙ্গত ১৭ ও ১৯ ডিসেম্বর হরিদ্বার এবং দিল্লিতে হিন্দু যুব বাহিনী র ধর্ম সংসদে ঘৃণার বক্তব্য রাখা হয় এবং মুসলিমদের বিরুদ্ধে হিংসার উস্কানিও দেওয়া হয় বলে অভিযোগ।

রাজধানী দিল্লিতে প্রকাশ্যে শ্যুট আউট, ফিল্মি স্টাইলে সুই গোষ্ঠীর সংঘর্ষ রাস্তার মাঝেরাজধানী দিল্লিতে প্রকাশ্যে শ্যুট আউট, ফিল্মি স্টাইলে সুই গোষ্ঠীর সংঘর্ষ রাস্তার মাঝে

English summary
Delhi Police's Uturn on Hate speech of TV Channel Editor in Delhi Dharam Sansad in last December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X