• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লালকেল্লার হিংসায় জড়িতদের ছেড়ে কথা বলবে না দিল্লি পুলিশ, কড়া ব্যবস্থার হুঁশিয়ারি

প্রজাতন্ত্র দিবসের প্যারেড চলাকালীন লালকেল্লায় হিংসা চালিয়েছে যে বা যারা, তাদের ছেড়ে কথা বলা হবে না বলে জানিয়ে দিয়েছে দিল্লি পুলিশ। অপরাধীদের কড়া শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন দিল্লির পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব। জানিয়েছেন, সরকারকে দেওয়া কথার খেলাপ করেছেন কৃষকরা। এমনটা হওয়া উচিত ছিল না বলে বক্তব্য দিল্লি পুলিশ কমিশনারের। ঠিক কী কী বলেছেন এসএন শ্রীবাস্তব।

লালকেল্লার হিংসায় জড়িতদের ছেড়ে কথা বলবে না দিল্লি পুলিশ, কড়া ব্যবস্থার হুঁশিয়ারি

১) পুলিশ কমিশনার জানিয়েছেন, দিল্লিবাসী সুরক্ষার কথা মাথায় রেখে আন্দোলনরত কৃষকদের ট্র্যাক্টর অভিযানে কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়েছিল। কৃষক নেতাদের সামনে রেখে বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি চলার কথা ছিল বলে জানিয়েছেন এসএন শ্রীবাস্তব।

২) দিল্লি পুলিশ কমিশনার জানিয়েছেন, সর্বাধিক পাঁচ হাজার ট্র্যাক্টর কৃষক কর্মসূচিতে অংশ নিতে পারবে বলে আন্দোলনকারীদের জানানো হয়েছিল। এ ব্যাপারে কৃষক নেতাদের লিখিত দেওয়া হয়েছিল বলেও জানিয়েছন এসএন শ্রীবাস্তব।

৩) দিল্লি পুলিশ কমিশনার জানিয়েছেন যে ২৫ জানুয়ারি সন্ধ্যায় তাঁরা আন্দোলনকারীদের অভিসন্ধি টের পান। কথার খেলাপ করে লালকেল্লায় আন্দোলনের নামে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানো হয় বলে জানিয়েছেন এসএন শ্রীবাস্তব।

৪) প্রজাতন্ত্র দিবসের দিন ট্র্যাক্টর হিংসায় ৩৯৪ জন পুলিশ কর্মী গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছেন এসএন শ্রীবাস্তব। আহতদের মধ্যে কয়েকজন হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি বলে জানিয়েছেন দিল্লির পুলিশ কমিশনার।

৫) দিল্লি পুলিশ কমিশনার জানিয়েছেন যে প্রজাতন্ত্র দিবসের হিংসায় ২৫টি ফৌজদারি বা অপরাধমূলক মামলা দায়ের করা হয়েছে। লালকেল্লার সিসিটিভি এবং পুলিশের কাছে জড়ো হওয়া ভিডিও ফুটেজ দেখে অপরাধীদের সনাক্তকরণে চেষ্টা চলছে বলে জানিয়েছেন এসএন শ্রীবাস্তব।

৬) ঘটনায় জড়িত সন্দেহে এখনও পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ৫০ জন আটক হয়েছে। পুলিশি অভিযানে কোনও মৃত্যর ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন দিল্লির পুলিশ কমিশনার।

৭) প্রজাতন্ত্র দিবসে আইন ভেঙে হিংসা ছড়ানো দুষ্কৃতীদের জাতীয় পতাকা অবমাননার জন্য ভারতীয় দণ্ডবিধির ১২৪এ ধারায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন এসএন শ্রীবাস্তব।

English summary
Delhi Police Commissioner assures strict action over Republic Day tractor march violence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X