• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Delhi MCD Polls: দিল্লি পুরসভা ভোটে মসনদ দখল করবে কে? জোর লড়াইয়ে বিজেপি-আপ-কংগ্রেস

  • |
Google Oneindia Bengali News

পুরসভা ভোটের জন্য তৈরি রাজধানী দিল্লি। দিল্লিতে এই ভোটের জন্য কংগ্রেস, বিজেপি এবং আম আদমি পার্টি এক মাস ধরে ঘাম ঝরিয়েছে। বিজেপির কাছে এই পুরসভা ভোট গুরুত্বপূর্ণ, কারণ প্রায় দুই দশকের বেশি সময় ধরে বিজেপির হাতে পুরসভার দখল নেই। অন্যদিকে কংগ্রেস দিল্লি বিধানসভা এবং পুরসভায় অনেকদিন হল ক্ষমতায় নেই। ফলে ক্ষমতায় ফিরতে মরিয়া তাঁরা। অন্যদিকে বিধানসভায় ক্ষমতাসীন দল আম আদমি পার্টি দিল্লি পুরসভা ভোটেও জয়লাভ করে নিজেদের আসন আরও পাকাপোক্ত করতে চাইছে জনগণের মনে।

দিল্লি পুরসভা ভোটে মসনদ দখল করবে কে?

দিল্লি পুরসভা ভোটের উত্তাপ যথেষ্ট। আর সেজন্যই ৩০ হাজারের বেশি নিরাপত্তা কর্মী নিয়োগ করা হয়েছে দিল্লি জুড়ে। উত্তেজনা প্রবণ এলাকাগুলিতে পুলিশি টহল এবং আধা সেনার টহল বাড়ানো হয়েছে। পুলিশের পাশাপাশি সিআরপিএফ এলাকায় শান্তি শৃঙ্খলা বজায়ের দায়িত্বে থাকছে। এমনকী রাতে নিরাপত্তা সুরক্ষিত করতে নাইট পেট্রোলিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

দিল্লি পুরসভায় আড়াইশোটি ওয়ার্ড। সবকটিতেই বিজেপি এবং আম আদমি পার্টি প্রার্থী দিয়েছে। অন্যদিকে কংগ্রেস লড়াই করবে ২৪৭ টি আসনে। ওয়ার্ড ডি-লিমিটেশনের পরে এই প্রথম দিল্লিতে পুরসভা ভোট হচ্ছে।

পুরসভা ভোটের কারণে আগামী তিনদিন দিল্লিতে মদের বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। এরপরে ফের একবার আর ৭ ডিসেম্বরের ভোট গণনার আগে মদের কেনাবেচা বন্ধ রাখা হবে।

রাজ্য নির্বাচন কমিশন বিভিন্ন উত্তেজনাপূর্ণ এলাকাগুলিতে ৪৯৩ জন মাইক্রো অবজার্ভার নিয়োগ করেছে। তাঁরা ভোটের সময় পর্যন্ত এই জায়গাগুলিতে কড়া পর্যবেক্ষণ করবেন এবং বুথের কাজ নজরে রাখবেন।

আগামী ৭ তারিখ ১৩৪৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে ভোট গণনার মাধ্যমে। বিজেপি, আম আদমি পার্টি নাকি কংগ্রেস - কারা শেষ পর্যন্ত ক্ষমতা দখল করতে পারে সেদিকেই সকলের নজর থাকবে।

English summary
Delhi MCD Polls 2022: Preview of Elections in The Municipal Corporation in the national capital
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X