• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের ফল পেল দিল্লিবাসী, ৫ এপ্রিলের পর দিল্লিতে দৈনিক সংক্রমণ কমেছে

Google Oneindia Bengali News

‌দেশের করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভের সংক্রমণ বেশ কিছু রাজ্যে হ্রাস পেয়েছে। যার প্রভাব পড়েছে গোটা দেশের সংক্রমণের ওপর। ৫ এপ্রিলের পর এই প্রথমবার দিল্লিতে নতুন করে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে ৪,৫২৪ এবং করোনায় মৃত্যু হয়েছে ৩৪০ জনের। অন্যদিকে পজিটিভ হার ৮.‌৪২ শতাংশ থেকে নেমে এসেছে জাতীয় রাজধানীতে। রাজ্য সরকারের স্বাস্থ্য বুলেটিনে বলা হয়েছে যে দিল্লিতে কোভিড–১৯ পরিস্থিতি ক্রমেই উন্নত হচ্ছে, কারণ কয়েকদিন ধরে করোনা কেস ও পজিটিভ হার নীচের দিকে নামতে শুরু করেছে।

লকডাউনের ফল পেল দিল্লিবাসী, ৫ এপ্রিলের পর দিল্লিতে দৈনিক সংক্রমণ কমেছে

যদিও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লিতে চলতে থাকা লকডাউনের মেয়াদ ফের বাড়িয়ে ২৪ মে পর্যন্ত করে দিয়েছে। তিনি জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবিলায় যে লাভ হয়েছে তা শিথিলতার কারণে কোনওমতেই হারিয়ে যাক তা তিনি চান না। ৯ এপ্রিলের পর থেকে পজিটিভ হার ৮.‌৪২ শতাংশ থেকে কমে ৭.‌৮ শতাংশে এসেছে। নতুন আক্রান্তের ক্ষেত্রেও ৫ এপ্রিলের পর অনেকটাই কমে তা ৪,৫২৪–এ এসে গিয়েছে।

অন্যদিকে, করোনার দ্বিতীয় ওয়েভের সংক্রমণের বাড়বাড়ন্ত। আরও বাড়ল পুরীর মন্দির বন্ধ রাখার মেয়াদ। আপাতত ১৫ জুন পর্যন্ত মন্দির না খোলার সিদ্ধান্ত নিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। মন্দির বন্ধ থাকলেও নিয়মিত পূজার্চনা হবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, নিম্নমুখী হয়েছে দেশের কোভিড গ্রাফ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন তিন লক্ষ ২৬ হাজার ৯৮ জন। মৃত্যুর সংখ্যা ৩,৮৯০। শনিবার সকালে জানানো হয়েছিল, আক্রান্তের সংখ্যা তিন লাখ ৪৩ হাজার ১৪৪। করোনায় মৃত্যু হয়েছিল চার হাজার জনের। অর্থাৎ কিছুটা হলেও কমছে করোনার আগ্রাসন।

মুর্শিদাবাদঃ করোনা আবহে মাথায় হাত আম ও লিচু চাষিদের

English summary
delhi logs 4524 new covid 19 cases lowest since april 5
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X