• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জামা মসজিদে ‘অনৈতিক কাজ’ করার অভিযোগ! একা মহিলাদের প্রবেশ নিষিদ্ধ করল কর্তৃপক্ষ

Google Oneindia Bengali News

দিল্লির জামা মসজিদে মহিলাদের একা প্রবেশ নিষিদ্ধ করা হল। জামা মসজিদের তরফে জানানো হয়েছে, কোনও মহিলা তাঁর স্বামী বা পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে জামা মসজিদে প্রবেশ করতে পারেন। কিন্তু তাঁরা একা মসজিদে প্রবেশ করতে পারবেন না। জামা মসজিদের তরফে এই নিষেধাজ্ঞা জারি পরেই সাধারণ মানুষের মনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

একা মহিলা প্রবেশে নিষেধাজ্ঞা

একা মহিলা প্রবেশে নিষেধাজ্ঞা

জামা মসজিদের পিআরও জামা মসজিদের পিআরও সাবিউল্লাহ খান জানিয়েছেন, মসজিদে মহিলাদের প্রবেশ নিষিদ্ধ করা হয়নি। তবে মহিলারা একা এলে একাধিক অনুচিত বিতর্কিত কাজ করেন। সেই কারণে মহিলাদের একা জামা মসজিদে আসার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সাবিউল্লাহ খান বলেন, মহিলারা একা এলে মসজিদে নাচানাচি করেন। টিকটিক ভিডিও করেন। যা কখনই কাম্য নেই। মসজিদের অভ্যন্তরে এই ধরনের কাণ্ড বন্ধ করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও তিনি বলেন, অবিবাহিত তরুণরা অনেক সময় জামা মসজিদে নিজেদের প্রেমিকার সঙ্গে দেখা করেন। সেটি জামা মসজিদের তরফে মেনে নেওয়া সম্ভব নয়। বিবাহিত মহিলারা অবশ্যই তাঁর স্বামী বা পরিবারের সদস্যদের সঙ্গে জামা মসজিদে আসতে পারবেন।

মহিলা কমিশনের তীব্র প্রতিক্রিয়া

মহিলা কমিশনের তীব্র প্রতিক্রিয়া

দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল জামা মসজিদের এই নিষেধাজ্ঞার ওপর অসন্তোষ জানিয়েছেন। জামা মসজিদের ইমামকে ইতিমধ্যে তিনি একটি নোটিশ জারি করেছেন। সেখানে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য আবেদন করা হয়। টুইটারে তিনি জানিয়েছেন, জামা মসজিদের এই ধরনের নিষেধাজ্ঞা একেবারেই মনে নেওয়া যায় না। উপসনার অধিকার যেমন পুরুষের রয়েছে। তেমনি মহিলাদের রয়েছে। তিনি টুইটারে জানিয়েছেন, ইতিমধ্যে তিনি জামা মসজিদের ইমামকে নোটিশ পাঠিয়েছে। অন্যদিকে, জামা মসজিদের এই নিষেধাজ্ঞায় সাধারণ মানুষ অসন্তোষ প্রকাশ করেছেন। তাঁরা জানিয়েছেন, এই ধরনের নিষেধাজ্ঞা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। মহিলাদের ওপর এভাবে জোর করে নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়া যায় না।

সাধারণ মানুষের তীব্র অসন্তোষ

সাধারণ মানুষের তীব্র অসন্তোষ

জামা মসজিদের তরফে পরিষ্কার করে জানানো হয়নি, কীভাবে একা মহিলারা অনৈতিক কাজের সঙ্গে যুক্ত হচ্ছেন।শুধু মহিলারা একা হলেই ভিডিও তৈরি বা মসজিদের ভিতর অন্যান্য কাজ করেন না। এই ধরনের অভিযোগ পুরুষদের জন্যই প্রযোজ্য। জামা মসজিদের তরফে জানানো হয়েছে, মহিলারা একা এলে অনেক সময় প্রেমিকের সঙ্গে দেখা করেন। কিন্তু সেক্ষেত্রে পুরুষরাও একাই আসেন মহিলাদের সঙ্গে বা প্রেমিকার সঙ্গে দেখা করতে। সেক্ষেত্রে শুধু মহিলাদের একা জামা মসজিদে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা করি করা হয়েছে কেন বলে দিল্লির বাসিন্দারা প্রশ্ন তুলেছেন।

দাঁত দিয়ে চিবিয়ে গাঁজা সাবার করল ইঁদুর, আদালতে বকা খেল পুলিশ দাঁত দিয়ে চিবিয়ে গাঁজা সাবার করল ইঁদুর, আদালতে বকা খেল পুলিশ

English summary
Due to improper act Delhi Jama Masjid ban entry of unaccompanied women
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X