• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরেক দফা তাপপ্রবাহের আশঙ্কা! তাপমাত্রা পৌঁছতে পারে ৪৪ ডিগ্রিতে, জারি হলুদ সতর্কতা

Google Oneindia Bengali News

মধ্যে সামান্য কয়েকদিনের স্বস্তির পরে ফের একবার তাপপ্রবাহের (heatwave) পূর্বাভাস রাজধানী দিল্লি (Delhi) ও আশপাশের এলাকায়। আবহাওয়া দফতরের তরফে সতর্ক করে বলা হয়েছে তাপমাত্রা পৌঁছতে পারে ৪৪ ডিগ্রি সেলসিয়াসে। যে কারণে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া (weather) দফতর।

দিল্লিতে ফের তাপপ্রবাহের আশঙ্কা

দিল্লিতে ফের তাপপ্রবাহের আশঙ্কা

সোমবার দিল্লির বেস স্টেশন সফদরজং অবজারভেটরিতে সর্বোচ্চ তাপমাত্রা ছির ৪০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। মঙ্গলবার তা থাকতে পারে ৪১ ডিগ্রির আশপাশে। বুধবারের মধ্যে এই সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ৪৪ ডিগ্রিতে। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রির আশপাশে। যে কারণে আবহাওয়া দফতরের তরফে নতুন করে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। উল্লেখ করা প্রয়োজন এদিন সকাল সাড়ে আটটা নাগাদ গিল্লিতে আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬১ শতাংশ।

তাপপ্রবাহ চলতে পারে ১৫ মে পর্যন্ত

তাপপ্রবাহ চলতে পারে ১৫ মে পর্যন্ত

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এবারের তাপপ্রবাহের স্পেল চলতে পারে ১৫ মে পর্যন্ত। কেননা উত্তর-পশ্চিম ভারতে আপাতত তাপপ্রবাহ প্রশমিত হওয়ার অবস্থা নেই। দিল্লিতে আগের সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়তে শুরু করে। রবিবার কোনও কোনও জায়গায় তাপমাত্রা ৪২ ডিগ্রিতে গিয়ে পৌঁছে গিয়েছিল।
এর আগে এপ্রিলের শেষের দিকে দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ৪৬ থেকে ৪৭ ডিগ্রির আশপাশে।

আরও যেসব জায়গায় তাপপ্রবাহের আশঙ্কা

আরও যেসব জায়গায় তাপপ্রবাহের আশঙ্কা

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে পশ্চিম রাজস্থানে ১০-১৪ মের মধ্যে তাপপ্রবাহ থেকে তীব্র তাপপ্রবাহ চলতে পারে। এছাড়া এই সময়ের মধ্যে তাপপ্রবাহ চলতে পারে পূর্ব রাজস্থান, মধ্যপ্রদেশের কোনও কোনও জায়গায়। উত্তর মধ্য মহারাষ্ট্রে এই পরিস্থিতি তৈরি হতে পারে ১০ ও ১১ মে, বিদর্ভে ১০-১২ মে, দক্ষিণ হরিয়ানা-দিল্লি এবং দক্ষিণ পঞ্জাবে ১১-১৩ মে এবং জম্মু ডিভিশনে ১১ ও ১২ মে।

দিল্লির বাতাসের গুণমান মাঝারি

দিল্লির বাতাসের গুণমান মাঝারি

আপাতত দিল্লির বাতাসের গুণমান মাঝারি। এদিন সকালে বাতাসের গুণমান সূচক ছিল ১৫১। সাধারণভাবে এই মান ০-৫০-এর মধ্যে হলে ভাল, ৫১-১০০ গলে সন্তোষজনক, ১০১-২০০ হলে মাঝারি এবং ২০১-৩০০ হলে খারাপ, ৩০১-৪০০ হলে খুব খারাপ এবং ৪০১-৫০০-র মধ্যে হলে গুরুতর বলে ধরা হয়।

আরও যেসব রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

আরও যেসব রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

এদিকে অশনির প্রভাবে অন্ধ্র, ওড়িশা এবং পশ্চিমবঙ্গে ঝড়বৃষ্টি হলেও, আগামী ৫ জিন বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে, উত্তর-পূর্বের রাজ্যগুলিতে। এই সময়ের মধ্যে কোনও কোনও রাজ্যে ভারী বৃষ্টিও হতে পারে। এছাড়াও দক্ষিণ ভারতের বিভিন্ন অংশ, যেমন কেরল-মাহে, লাক্ষাদ্বীপ, উপকূল অন্ধ্রপ্রদেশ, দক্ষিণ কর্নাটক, তেলেঙ্গানা, তামিলনাড়ু, পুদুচেরিতে আগামী ৫ দিন বিচ্ছিন্নভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তৃণমূল নেতাদের সঙ্গতিহীন সম্পত্তি-সামাজিক প্রকল্পে চাপ! পঞ্চায়েতে নিয়ে পূর্বতন বামসরকারের সিদ্ধান্ত বদল মমতারতৃণমূল নেতাদের সঙ্গতিহীন সম্পত্তি-সামাজিক প্রকল্পে চাপ! পঞ্চায়েতে নিয়ে পূর্বতন বামসরকারের সিদ্ধান্ত বদল মমতার

English summary
Delhi is going to face another Heatwave, temperature may touch 44 degree, IMD issues yellow alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion