• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় দিল্লি হাইকোর্টের ভর্ৎসনার মুখে অর্ণব, মিডিয়া ট্রায়াল নিয়েও কটাক্ষ

  • |

এবার সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় দিল্লি হাইকোর্টের তোপের মুখে পড়লেন রিপাবলিক টিভির সাংবাদিক অর্ণব গোস্বামী। পাশাপাশি এই মামলা প্রসঙ্গে আরও সংবেদনশীলতার সঙ্গে সংবাদ পরিবেশনার কথাও বলতে শোনা যায় দিল্লি হাইকোর্টের বিচারপতিদের।

মানহানির মামলা শশী থারুরের

মানহানির মামলা শশী থারুরের

এদিকে এর আগে সুনন্দা পুষ্করের মৃত্যু মামলা নিয়ে খবর পরিবেশনের সময় ভুল্য তথ্য সামনে আনা ও মানহানির অভিযোগে রিপাবলিক টিভির বিরুদ্ধে সরব হন করেছিলেন সুনন্দা পুষ্করের স্বামী তথা কংগ্রেস নেতা শশী থারুর। ক্ষতিপূরণ চেয়ে রিপাবলিক টিভির এডিটর-ইনৃচিফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধেও মামলা দায়েক করেন শশী থারুর।

অর্ণব গোস্বামীর তীব্র সমালোচনায় দিল্লি হাইকোর্ট

অর্ণব গোস্বামীর তীব্র সমালোচনায় দিল্লি হাইকোর্ট

এদিন এই মামলার শুনানি চলাকালীন অর্ণ গোস্বামীর তীব্র সমালোচনা করতে দেখা যায় বিচারপতি মুক্তা গুপ্তাকে। তাঁর সাফ কথা, আদালত কোনও বাবেই মিডিয়ার স্বাধিকারে হস্তক্ষেপো করতে চাইছে না বা কণ্ঠরোধও করতে চাইছে না। কিন্তু একিসাথে চলমান তদন্তের সাথে এই ধরণের ববিবেচনাহীন মিডিয়া ট্রায়াল খুবই বিপজ্জনক।

জুলাই ও অগাস্ট মাসের শো ঘিরেই অভিযোগ

জুলাই ও অগাস্ট মাসের শো ঘিরেই অভিযোগ

এদিকে জুলাই ও অগাস্ট মাসে রিপাবলিক টিভিতে সম্প্রচারিত একাধিক শো-তে সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় শশী থারুরের বিরুদ্ধে একাদিক গুরুতর অভিযোগ তোলা হয় বলে জানা যাচ্ছে। পাশাপাশি সেখানে অর্ণব গোস্বামীর দাবি এই ঘটনায় দিল্লি পুলিশের থেকে অনেক ভালো তদন্ত করছে তিনি ও তাঁর চ্যানেল। এমনকী তিনি একপ্রকার নিশ্চিত যে তাকে হত্যা করেছেন শশী থারুরই।

অর্ণবকে সাংবাদিকতার পাঠ দিল্লি হাইকোর্টের

অর্ণবকে সাংবাদিকতার পাঠ দিল্লি হাইকোর্টের

আর এই বক্তব্যেই চটে যান ওই বরিষ্ঠ কংগ্রেস নেতা। এমনকী দিল্লি পুলিশের তদন্তপ্রক্রিয়া নিয়ে এক তরফা অভিযোগ তোলায় আদালতেরও তীব্র সমালোচনার মুখে পড়েন বরাবরের বিতর্কিত সাংবাদিক অর্ণব গোস্বামী। এই প্রসঙ্গে ২০১৭ সালের ১ লা ডিসেম্বর কোর্টের তরফে জারি করা একটি নির্দেশিকার কথাও মনে করানো হয়। কোনও ফৌজদারি মামলায় পুলিশি একবার তদন্তে হাত লাগালে, সমান্তরাল ভাবে সংবাদমাধ্যম গুলো আর তদন্ত চালাতে পারে না বলেও এদিন অর্ণবকে স্মরণ করায় দিল্লি হাইকোর্ট।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

কঙ্গনা পর্বের পর অযোধ্যার মাটিতে 'স্বাগত নন উদ্ধব'! সুর চড়িয়ে কোন হুঁশিয়ারি বিশ্ব হিন্দু পরিষদের

English summary
delhi high court sharply criticizes arnab goswami over media trial in sunanda pushkars death case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X