• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ দিল না, নির্ভয়া কাণ্ডে দোষী মুকেশের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট

নির্ভয়ার খুনিদের মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ দিল না দিল্লি হাইকোর্ট। অপরাধী মুকেশ কুমারের আবেদন খারিজ করে দিয়ে আদালত জানিয়েছে, ট্রায়াল কোর্টের নির্দেশে কোনও ভুল নেই। গ্রেফতারি পরোয়ানার বিরুদ্ধে নগর দায়রা আদালতে যাবে বলে জানিয়েছেন মুকেশ কুমারের আইনজীবী। বিচারপতি মনমোহন এবং সঙ্গীতা ধিঙ্গরা সেহগাল জানিয়েছেন গত ৭ জানুয়ারি জারি হওয়া সাজাপ্রাপ্ত মুকেশ কুমার সিংয়ের মৃত্যু পরোয়ানার ওপর কোনও শুনানি হবে না।

‌মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ দিল না, নির্ভয়া কাণ্ডে দোষী মুকেশের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট

২২ জানুয়ারি নির্ভয়াকাণ্ডের অপরাধীদের ফাঁসি নিয়ে সংশয় তৈরি হয় বুধবার। সুপ্রিম কোর্ট কিউরেটিভ পিটিশন খারিজ করে দেওয়ার পরই মৃত্যু পরোয়ানাকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লির আদালতে পিটিশন দাখিল করে অপরাধী মুকেশ কুমার। একইসঙ্গে, প্রাণভিক্ষার আর্জি জানিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হয় সে। সংশোধনাগার কর্তৃপক্ষ আদালতে জানায়, প্রাণভিক্ষার আবেদন জানানোয় অপেক্ষা করা ছাড়া আর উপায় নেই তাদের কাছে। আর্জি খারিজও করে দিলে, তার ১৪ দিনের মধ্যে মৃত্যুদণ্ড বহাল করা যায় না। সেই যুক্তিতেই ২২ জানুয়ারি চার অপরাধীকে ফাঁসি দেওয়া যাবে না।

মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর রহস্য মৃত্যু

যদিও তাদের যুক্তিকে খারিজ করে দিয়েছে হাইকোর্ট। আদালত বলেছে, '‌সুপ্রিম কোর্ট রিভিউ, কিউরেটিভ পিটিশন খারিজ করে দিয়েছে। ট্রায়াল কোর্টের রায়ে কোনও ভুল নেই। কাজেই গ্রেফতারি পরোয়ানাকে চ্যালেঞ্জ জানিয়ে মুকেশ যে আপিল করেছিল, তা খারিজ করে দেওয়া হচ্ছে।’‌ দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২২ জানুয়ারি চার সাজাপ্রাপ্ত আসামিকে ফাঁসিকাঠে ঝোলানোর কথা। চলতি মাসের শুরুতেই দিল্লির আদালত চার জনের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে। ২২ তারিখ সকাল সাতটা নাগাদ মৃত্যুদণ্ড দেওয়ার কথা পবন গুপ্তা, অক্ষয়, বিনয় শর্মা ও মুকেশ সিং–কে।

English summary
delhi high court dismisses mukeshs plea not guilty to death sentence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X