• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসা: হাইকোর্টের নোটিস কেন্দ্র ও পুলিশের কাছে, প্রসঙ্গ উঠল গান্ধীদের থেকে ওয়েইসিকে ঘিরে

দিল্লি হিংসার ঘটনা নিয়ে পর পর ২ টি মামলার শুনানি আজ হয় দিল্লি হাইকোর্টে। সেখানে দিল্লি হাইকোর্টের তরফে হিংসার ঘটনা নিয়ে পৃথক পৃথক একাধিক নোটিস দেওয়া হয়েছেয একটি নোটিস গিয়েছে দিল্লি পুলিশেক কাছে, অন্যটি গিয়েছে দিল্লি সরকারের কাছে , আর আরও একটি নোটিস গিয়েছে কেন্দ্রের কাছে।

কোন্দ্র সরকার ও দিল্লি সরকারের কাছে নোটিস

কোন্দ্র সরকার ও দিল্লি সরকারের কাছে নোটিস

জস্টিস ডি এন প্যাটেল ও জাস্টিস সি হরি শঙ্করের ডিভিশন বেঞ্চ দিল্লি সরকারের উদ্দেশ নোটিস পাঠানোর নির্দেশ দেন। সেই নির্দেশে নোটিস যাতে কেন্দ্রের কাছেও যায় তার কথা বলা হয়েছে। কারা সিএএ প্রতিবাদীদের নেপথ্যে থেকে এই হিংসা চালিয়েছে? এই প্রশ্ন সানে রেখেই একটি মামলা করেন অজয় গৌতম। আর সেই মামলার প্রেক্ষাপটে তদন্তের গতিপ্রকৃতি নিয়ে দিল্লি সরকার ও কেন্দ্রকে নোটিস পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

এনআইএর দাবিতে মামলা

এনআইএর দাবিতে মামলা

আরও একটি মামলা এদিন দিল্লি হিংসা নিয়ে শুরু হয়। তা ছিল অনআইএ তদন্তের দাবি। অভিনেত্রী স্বরা ভাস্কর, আর জে সাামেয়া, সমাসসেবক হর্ষ মন্দরের বিরুদ্ধে এনআইএ তদন্তের দাবি তোলা হয় এই মামলায়। এঁদের বিরুদ্ধে উস্কানি মূলক বক্তব্য রাখার অভিযোগ রয়েছে। এক্ষেত্রেও দুই সরকারের প্রতিক্রিয়া জানতে চেয়ে নোটিস পাঠানোর কথা বলা হয়।

গান্ধী ও ওয়েইসিদের বিরুদ্ধে মামলা

গান্ধী ও ওয়েইসিদের বিরুদ্ধে মামলা

এদিন দিল্লি কোর্টে রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী, ওয়েইসি ভাইদের বিরুদ্ধে উস্কানি মূলক বক্তব্য রাখা নিয়ে এফআইআর করার দাবি তুলে একটি পিটিশন দায়ের হয়। এই নেতারা ছাড়াও পিটিশনে নাম আসে আমিম নেতা ওয়ারিস পাঠান, আপ নেতা তথা দল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, আপ নেতা আমানাতুল্লাহ খানদের। এই মর্মেও দিল্লি ও কেন্দ্র দুই সরকারের উত্তর জানতে চেয়ে কেন্দ্রকে নোটিস দেয় দিল্লি হাইকোর্ট।

ভারতেও ছড়াতে পারে করোনা ভাইরাস, উদ্বেগ প্রকাশ মার্কিন গোয়েন্দাদের!

English summary
Delhi HC Issues Notice to centre on Role of Rahul, Priyanka Owaisi in unrest.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X