• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের মাঝে বেডের আকাল! এবার থেকে চিকিৎসা হবে হোটেল-ব্যাঙ্কোয়েটে

রাজধানী দিল্লিতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যা উদ্বেগ বাড়িয়েছে দিল্লি সরকারের। তাই এবার করোনা চিকিৎসার জন্য এক সপ্তাহের মধ্যে দিল্লির হোটেল ও ব্যাঙ্কোয়েটগুলিতে ২০ হাজার বেডের ব্যবস্থা করতে চলেছে দিল্লি সরকার।

করোনা চিকিৎসার জন্য বেডের আকাল

করোনা চিকিৎসার জন্য বেডের আকাল

ইতিমধ্যেই দিল্লিতে করোনা চিকিৎসার জন্য বেডের আকাল দেখা দিয়েছে। তাই এই পরিস্থিতিকে সামাল দিতে শহরের হোটেল এবং ব্যাঙ্কোয়েটগুলিকে কাজে লাগাতে চলেছে কেজরিওয়ালের সরকার। সূত্রের খবর, দিল্লির 80টি ব্যাঙ্কোয়েট হলে ১১ হাজার শয্যার ব্যবস্থা করা হবে।

৪০টি হোটেলে করোনা সয্যা

৪০টি হোটেলে করোনা সয্যা

এই ব্যাঙ্কোয়েটগুলি স্থানীয় নার্সিংহোমের সঙ্কে যুক্ত থাকবে। অন্যদিকে ৪০টি হোটেলে রাখা হবে ৪ হাজারটি বেড। এই হোটেলগুলি যুক্ত থাকবে স্থানীয় বেসরকারি হাসপাতালের সঙ্গে। রাজধানী দিল্লিতে এখনও পর্যন্ত ৩৮ হাজারের কাছাকাছি করোনা পজিটিভ কেস হয়েছে।

অমিত শাহর সঙ্গে কেজরির বৈঠক

অমিত শাহর সঙ্গে কেজরির বৈঠক

দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেন, 'যেভাবে কোরোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তা দেখে আশঙ্কা করা হচ্ছে জুলাইয়ের শেষের দিকে এই সংখ্যাটা ৫.৫ লক্ষে পৌঁছে যাবে।' দিল্লির এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ

দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ

করোনা সংক্রমণে ভারতের মধ্যে দিল্লি এখন তৃতীয় স্থানে রয়েছে। এর আগে রয়েছে মহারাষ্ট্র এবং তামিলনাড়ু। প্রতিদিনই এখানে ২ হাজারের উপরে পজিটিভ কেস সনাক্ত করা হচ্ছে। বিষয়টি নিয়ে খুবই চিন্তিত দিল্লি সরকার। তাই করোনা চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নিয়ে প্রস্তুত থাকতে চাইছে কেজরিওয়াল সরকার।

দিল্লি সরকারের নির্দেশ

দিল্লি সরকারের নির্দেশ

রবিবারই দিল্লির সরকার নির্দেশ দিয়েছে, সেখানকার প্রতিটি নার্সিংহোমকে কোরোনা রোগীর জন্য ১০ থেকে ৪৯টি বেড রাখতে হবে। ফলে কোরোনার চিকিৎসার জন্য আরও ৫০০০টি বেড পাওয়া যাবে। দিল্লিতে যেসব হোটেলগুলি করোনা হাসপাতালে রূপান্তরিত হয়েছে ইতিমধ্যে সেখানে কোরোনা চিকিৎসা শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, প্রত্যেক জেলাশাসককে এই নতুন গাইডলাইন পালন করার নির্দেশ দেওয়া হয়েছে।

উত্তপ্ত ফুলবাগান মোড়, গ্রেফতার সৌমিত্র খাঁ, সায়ন্তন বসু

বিধানসভা নির্বাচনে তৃণমূলের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী অনুব্রতর! দলের নেতাদের দিলেন হুঁশিয়ারি

English summary
Delhi Government to set up 20 thousand beds in hotels in order to curb coronavirus rise
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X