• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভাঁড়ার শূন্য! টিকা সঙ্কটের জেরে হাহাকার গোটা দিল্লিজুড়েই

  • |
Google Oneindia Bengali News

রোজই গোটা দেশেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমনকী এখনও পর্যন্ত ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৪৫ লক্ষের গণ্ডিও পার করেছে। যার জেরে রাজ্যে রাজ্যে চরমে উঠেছে বেড-অক্সিজেন সঙ্কট। এমতাবস্থায় করোনাকে বাগে আনতে টিকাকরণে গতি আনতে চাইছে সরকার। কিন্তু সেক্ষেত্রেও ভাঁড়ারে টান পড়ায় চরমে উঠছে সঙ্কট। এমনকী বিপর্যস্ত খোদ রাজধানী দিল্লি। সেখানে মাত্র একদিনের মতো টিকাকরণের উপযুক্ত কোভ্যাক্সিন মজুত রয়েছে বলে জানা যাচ্ছে।

ভাঁড়ার শূন্য! টিকা সঙ্কটের জেরে হাহাকার গোটা দিল্লিজুড়েই

অন্যদিকে দিল্লির ভাঁড়ারে এখনও পর্যন্ত যা কোভিশিল্ড মজুত রয়েছে তাতে আগামী ৪ দিনের টিকাকরণ সম্ভব বলে জানা যাচ্ছে। এমতাবস্থা বাড়তি টিকার জন্য ইতিমধ্যেই কেন্দ্রের দ্বারস্থ হয়েছে কেজরিওয়াল সরকার। যত দ্রুত সম্ভব দিল্লিতে ভ্যাকসিন পাঠানোর আর্জি জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। অন্যদিকে দিন কয়েক আগেই দিল্লিতে টিকা সঙ্কট নিয়ে উদ্বেগের কথা জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তারপর থেকে আতঙ্ক বেড়েছে আম-আদমির মধ্যেও।

করোনা ভাইরাস কি হৃদরোগের ঝুঁকি বাড়াতে পারে?‌ কী বলছেন বিশেষজ্ঞ–চিকিৎসকরা জেনে নিনকরোনা ভাইরাস কি হৃদরোগের ঝুঁকি বাড়াতে পারে?‌ কী বলছেন বিশেষজ্ঞ–চিকিৎসকরা জেনে নিন

এমনকী তাঁর অভিযোগ, অন্যত্র টিকার ঘাটতি থাকায় নয়ডা, গাজিয়াবাদ, গুরগাঁও থেকেও মানুষ দীর্ঘ পথ পাড়ি দিয়ে দিল্লিতে আসছেন কোভিড টিকা নিতে। যার জেরে বঞ্চিত হচ্ছেন খোদ দিল্লিবাসীরা। এদিকে কেন্দ্রের নতুন টিকা নীতির কারণে চলতি মাস থেকে দেশের সমস্ত প্রাপ্তবয়ষ্কদের টিকাকরণ চলছে। যার জেরে করোনা টিকার চাহিদা যে আগের থেকে কয়েকগুণ বেড়েছে তা বলাই বাহুল্য। অন্যদিকে দিল্লির ২ কোটি জনসংখ্যার প্রায় অর্ধেকের বেশি মানুষের বয়স ১৮ থেকে ১৫ বছরের মধ্যে। আর পরিসংখ্যানকে হাতিয়ার করেই কেজরিওয়াল শুধুমাত্র দিল্লির জন্য দ্রুত ৩ কোটি করোনা টিকার দাবি জানিয়েছেন।

Covid 19 Update : বীরভূম : গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭৫০

English summary
Do not have a single dose in hand! Delhi pleads for more vaccine to the Center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X