• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের সবচেয়ে সস্তায় বিদ্যুৎ সুবিধা পাচ্ছেন দিল্লিবাসী! লাগাতার ৬ বছর রেকর্ড গড়লেন কেজরিওয়াল

যেখানে করোনা আবহে কলকাতার বাসিন্দারা বিদ্যুৎ বিলের চাপে আন্দোলনা নেমেছে। সেখানে রাজধানী দিল্লিতে ফের বিদ্যুতের দাম কম হওয়ার রেকর্ড তৈরি হল। তাও আবার লাগাতার ষষ্ঠ বছর। এবং যেই প্রতিশ্রুতি নিয়ে দিল্লির গদিতে প্রথমবার বসেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তার পুরোটাই পূরণ করছেন তিনি। আর তাই দেশের সবচেয়ে সস্তায় বিদ্যুৎ সুবিধা পাচ্ছেন দিল্লিবাসী!

বিদ্যুৎ সত্যাগ্রহের আন্দোলন

বিদ্যুৎ সত্যাগ্রহের আন্দোলন

বিজলি সত্যাগ্রহ বা বিদ্যুৎ সত্যাগ্রহের আন্দোলন শুরু করেছিল কেজরিওয়ালের আম আদমি পার্টি। সেখান থেকে সরকার গঠন। সেখান থেকে পরপর ৬ বছর দেশে সব থেকে সস্তা বিদ্যুত পরিষেবার রেকর্ড। এমনকি করোনা আবহে যখন সরকারের কোষাগার ফআঁকা হতে বসেছে, তখনও বিদ্যুতে দাম বাড়ায়নি কেজরিওয়াল সরকার। যার থেকে দেশের বাকি রাজ্যগুলি শিক্ষা নিতে পারে।

ভর্তুকি প্রদান

ভর্তুকি প্রদান

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দিল্লিতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। তার আগেই মাস্টারস্ট্রোক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ২০০ ইউনিট পর্যন্ত দিল্লিতে মিটারে বিল এলে বিদ্যুতের খরচ দিতে হবে না বলে ঘোষণা করছিলেন অরবিন্দ কেজরিওয়াল। আর যাদের মাসে বিদ্যুৎ ২০০ ইউনিটের বেশি আসে তাদের খরচ অর্ধেক করে দেওয়া হবে। ৪০০ ইউনিট পর্যন্ত খরচ অর্ধেক হয়ে যাবে।

প্রতি ঘরের ৬০০ টাকা করে বাঁচিয়ে দেন কেজরিওয়াল

প্রতি ঘরের ৬০০ টাকা করে বাঁচিয়ে দেন কেজরিওয়াল

এর আগে এতদিন ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুতের খরচ ইউনিট প্রতি ৩ টাকা ছিল। এবার থেকে নতুন নিয়মে প্রতি ঘরের ৬০০ টাকা করে বাঁচিয়ে দেন কেজরিওয়াল। তারই স্বীকৃতি স্বরূপ টানা ছয় বছর সব থেকে সস্তা বিদ্যুৎ পরিষেবা দেওয়ার রেকর্ড গড়ল দিল্লি। নির্বাচনের অ্যাজেন্ডা হলেও তা নিয়ে রাজনীতি করেননি কেজরিওয়াল। এবং তার সুফল পেয়েছেন দিল্লিবাসী।

মানুষের মন জয়

মানুষের মন জয়

মাসে যাঁদের বিদ্যুতের বিল ২০০ ইউনিটের বেশি হয় না, দিল্লির এমন ৩৩ শতাংশ গ্রাহক কেজরিওয়াল সরকারের ভর্তূকির ফলে উপকৃত হবেন। শীতে তো দিল্লির ৭০ শতাংশ মানুষেরই মিটার থাকে ২০০ ইউনিটের মধ্যে। কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি সরকার মানুষের জন্য বিদ্যুতের আম আদমি পার্টি সরকারের সুবিধার এ ঘোষণাকে নির্বাচনকেন্দ্রিক ঘোষণা বলে মন্তব্য করেছিল সেই সময়। তবে দেখা গিয়েছে কেজরিওয়ালের সেই সিদ্ধান্ত মানুষের মন জয় করেছে।

English summary
Delhi gets the cheapest electricity 6th Year in a row, Kejriwal congratulates Delhiites
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X