• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্তের নির্দেশ কেজরিওয়ালের, নিখোঁজদের খোঁজে হাহাকার আত্মীয়দের

Google Oneindia Bengali News

দিল্লি'র মুন্ডকা এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। বিধ্বংসী এই ঘটনায় এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। প্রত্যেক পরিবারকে ১০ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন তিনি। শুধু তাই নয়, ঘটনায় আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথাও বলা হয়েছে।

প্রায় ৫০ জনেরও বেশি মানুষ বিধ্বংসী এই অগ্নিকান্ডের ঘটনায় আহত বলে জানা গিয়েছে। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা এখনও আশঙ্কাজনক বলে খবর। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

শোকের ছায়া এলাকায়।

শোকের ছায়া এলাকায়।

ভয়াবহ এহেন ঘটনায় শোকের ছায়া এলাকায়। তবে ইতিমধ্যে এই ঘটনার উচ্চপর্যায়ের নির্দেশ দেওয়া হয়েছে। ম্যাজিস্ট্রিয়াল পর্যায়ে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে এই ঘটনায় বহুতলের দুই মালিককে গ্রেফতার করেছে পুলিশ। শুধু তাই নয়, দমকলের ছাড়পত্র ছাড়াই ওই বহুতল চালানো হচ্ছিল বলে দাবি পুলিশের। শজুধু তাই নয়, অগ্নি-নির্বাপন ব্যবস্থাও ঠিক মতো কাজ করেনি বলে দাবি দমকল আধিকারিকদের। এই সমস্ত বিষয় খতিয়ে দেখা হবে বলে জানা যাচ্ছে।

তা চেনা সম্ভব হচ্ছে না বলে দাবি মুখ্যমন্ত্রীর

তা চেনা সম্ভব হচ্ছে না বলে দাবি মুখ্যমন্ত্রীর

এই প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ভয়ঙ্কর আগুন লাগার ঘটনা ঘটেছে। ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে। কিন্তু বিধ্বংসী এহেন আগুনে দেহগুলি এমন ভাবে পুড়ে গিয়েছে তা চেনা সম্ভব হচ্ছে না বলে দাবি মুখ্যমন্ত্রীর। আর তাই এক্ষেত্র প্রশাসনের তরফে দেহ গুলি যাতে চিহ্নিত করা যায় সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। প্রয়োজনে ডিএনএ পরীক্ষা করার ভাবনা সরকারের।

খতয়ে দেখছে কেন্দ্রও

খতয়ে দেখছে কেন্দ্রও

বলে রাখা প্রয়োজন, ঘটনার পরেই সরকারি আধিকারিকদের কাছ থেকে বিস্তারিত খোঁজখবর নেন অমিত শাহ। গভীর রাতে এই বিষয়ে জানিয়ে টুইট করেন তিনি। জানান অবস্থায় আপডেট রাখছে স্বরাষ্ট্রমন্ত্রক। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের তরফেও মৃত এবং আহতদের পরিবারকে ক্ষতিপুরন দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। পাশাপাশি কেন এমন ভয়ঙ্কর ঘটনা তাও খতিয়ে দেওয়ার জন্যে মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

অন্যদিকে ঘটনার পরে মৃতদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে ঘটনায় শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী মোদী। শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি কোবিন্দও।

চারপাশ জুড়ে শুধুই হাহাকার

চারপাশ জুড়ে শুধুই হাহাকার

অন্যদিকে দিল্লির অগ্নিকান্ডের ঘটনার প্রায় ২৪ ঘন্টা কাটতে চলল। এখনও বহুতলে পোড়া গন্ধ! মানুষের শরীর পোড়ার গন্ধ। আর সঙ্গে মানুষের হাহাকার। এখনও বহু মানুষ রয়েছেন তাঁদের খোঁজ পাওয়া যাচ্ছে না। তথ্য বলছে প্রায় ৩০ জনকে এখনও খোঁজ পাওয়া যাচ্ছে না। ফলে সকাল থেকে নিখোঁজ ব্যক্তিদের আত্মীয়দের ছোটাছুটি লক্ষ্য করা যাচ্ছে। তবে পুরো এলাকা এখনও পর্যন্ত ঘিরে রাখা হয়েছে পুলিশের তরফে।

English summary
delhi fire update story: Kejriwal order probe in fire incident of Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X