• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কাজে নিষিদ্ধ চিনা অ্যাপের ব্যবহার নয় বিজ্ঞপ্তি জারি দিল্লি আদালতের

ভারত–চিন সংঘর্ষের কারণে কেন্দ্র সরকারের পক্ষ থেকে চিনা অ্যাপগুলি নিষিদ্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে। তবে সরকারি কাজে কোনওভাবেই যাতে চিনা অ্যাপ না ব্যবহার করা হয় তার জন্য দিল্লির জেলা আদালত বিজ্ঞপ্তি জারি করল। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিসের কাজের জন্য ক্যাম স্ক্যানারের মতো নিষিদ্ধ চিনা অ্যাপ ব্যবহার করা চলবে না নতুবা তারা শাস্তিমূলক পদক্ষেপকে আমন্ত্রণ জানাবে।

সরকারি কাজে নিষিদ্ধ চিনা অ্যাপের ব্যবহার নয় বিজ্ঞপ্তি জারি দিল্লি আদালতের

বাণিজ্যিক আদালতের জেলা বিচারক মন মোহন শর্মার জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দিল্লি জেলা আদালতের ওয়েবসাইটে আপলোড করা বেশ কিছু নথি দেখে মনে হচ্ছে তা নিষিদ্ধ চিনা অ্যাপ থেকে স্ক্যান করা হয়েছে এবং তা পুনরায় আপলোড করা হোক নতুনভাবে। এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ১০ সেপ্টেম্বর। বিজ্ঞপ্তিতে এও বলা হয়েছে আদালতের নির্দেশ অমান্য করলে অভিযুক্ত আধিকারিকের বিরুদ্ধে শাস্তিযোগ্য পদক্ষেপ নেওয়া হবে।

চিনের ১০৬টি নিষিদ্ধ অ্যাপের মধ্যে নাম রয়েছে এই ক্যাম স্ক্যানারের। যা কেন্দ্র সরকার নিষিদ্ধ করে দিয়েছে দেশের সুরক্ষার খাতিরে। প্রসঙ্গত, গত ২৯ জুন তথ্য প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করা হয়। এই অ্যাপগুলির বিরুদ্ধে বহু অভিযোগ কেন্দ্রের কাছে আসছিল। নিষিদ্ধ চিনা অ্যাপের মধ্যে ভারতে টিকটক ও পাবজি বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল।

English summary
The banned Chinese app is not for official work, a circulate issued
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X