• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছেন কৃষকরা, বিক্ষোভকারীদের সঙ্গে সাক্ষাৎ করবেন কেজরিওয়াল

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার কৃষক আন্দোলনকে সমর্থন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। আজই দিল্লিতে বিক্ষোভরত কৃষকদের সঙ্গে দেখা করবেন তিনি। তার আগে বিক্ষোভ রত কৃষকদের সুবিধা অসুবিধা দেখার জন্য জরুরি বৈঠকে বসেছেন তিনি। এদিকে কংগ্রেসও কৃষক বিক্ষোভকে সমর্থন জানিয়েছে। কংগ্রেসের ৭ সাংসদ আজ তাঁদের সঙ্গে দেখা করবেন। বিদেশেও পৌঁছে গিয়েছে কৃষক বিক্ষোভের আঁচ। ব্রিটেনে ভারতীয় দূতাবাসের সামনে উড়েছে খালিস্তানি পতাকা।

 কৃষকদের সমর্থন কেজরিওয়ালের

কৃষকদের সমর্থন কেজরিওয়ালের

মমতার পর এবার দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে পাশে পেলেন কৃষকরা। আজ দিল্লিতে বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে দেখা করবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তার আগে মন্ত্রিসভার বৈঠকে বসেছেন তিনি। সেখানে কৃষকদের সুবিধা অসুবিধা দেখা নিয়ে বৈঠক করছেন তিনি। আন্দোলনকারী কৃষকদের কীভাবে সাহায্য করা যায় তার পর্যালোচনা করছেন অরবিন্দ কেজরিওয়াল।

 কংগ্রেসের সমর্থন

কংগ্রেসের সমর্থন

গতকালই কৃষক বিক্ষোভকে সমর্থন জানিয়েছে কংগ্রেস। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে ৮ ডিসেম্বর কৃষকদের ডাকে ভারত বনধকে সমর্থন জানাবে তারা। এবং বনধের সমর্থনে রাস্তায়ও নামবে কংগ্রেস নেতা কর্মীরা। তার আগে আজ দিল্লিতে বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে দেখা করবেন কংগ্রেসের সাত সাংসদ। ভারত বনধের আগে সমর্থন বাড়ছে কৃষকদের।

 তৃণমূলের সমর্থন

তৃণমূলের সমর্থন

আগেই কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মোবাইল ফোনে পাঞ্জাব-হরিয়ানার কৃষক সংগঠনের সঙ্গে কথা বলেছেন। আগামিকাল কৃষকদের পক্ষ থেকে ভারত বনধের ডাক দেওয়া হয়েেছ। তাকে তৃণমূল কংগ্রেস সমর্থন জানালেও বনধের সমর্থনে পথে নামবে না তারা। তার পরিবর্তে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করবেন তৃণমূল কংগ্রেস নেতারা।

বিদেশেও বিক্ষোভ

বিদেশেও বিক্ষোভ

কৃষক বিক্ষোভের আঁচ গিয়ে পড়েছে বিদেশের মাটিতেও। ব্রিটেনে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ দেখান অসংখ্য প্রবাসী পাঞ্জাবি। সেখানে কালিস্টানের সমর্থনে পতাকাও ওড়ে। তাতেই আতঙ্কিত হয়ে ব্রিটেন সরকারের কাছে নিরাপত্তা বাড়ানোর অনুরোধ জানিয়েছেন ভারতীয় দূতাবাসের কর্মীরা। বিক্ষোভ দেখিয়েছেন আমেরিকার প্রবাসী পাঞ্জাবীরাও।

English summary
Delhi CM Arvind Kejriwal will visit agitating farmers at Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X