• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লিলুয়ায় লাইনচ্যুত নয়াদিল্লিগামী পূর্বা এক্সপ্রেস

  • By Ananya Pratim
  • |

ককক
কলকাতা, ১৪ ডিসেম্বর: বরাত জোরে বেঁচে গেল নয়াদিল্লিগামী পূর্বা এক্সপ্রেস। রবিবার সকালে লিলুয়া স্টেশনে লাইনচ্যুত হয় ট্রেনটির ১২টি কামরা। ঘটনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে কয়েকজন যাত্রী অল্প চোট পেয়েছেন।

রবিবার সকালে হাওড়া থেকে নির্ধারিত সময়েই ছেড়েছিল ১২৩০৩ পূর্বা এক্সপ্রেস। সকাল সাড়ে আটটা নাগাদ চলতে চলতে হঠাৎই ঝাঁকুনি অনুভব করেন যাত্রীরা। চার নম্বর প্ল্যাটফর্মে একটি মালগাড়ি দাঁড়িয়েছিল। তার চালক দেখতে পান, লাইনের বাইরে বেরিয়ে গিয়েছে কামরা। পাথরের ওপর দিয়ে ঘষটে-ঘষটে আসছে ট্রেন। তিনি ব্যাপারটা বুঝেই ইঞ্জিন থেকে লাল পতাকা দেখাতে থাকেন পূর্বা এক্সপ্রেসের চালককে। কিছু একটা হয়েছে বুঝতে পেরে চালক ব্রেক কষেন। বেলাইন হওয়া কামরা ধাক্কায় প্ল্যাটফর্মের কিছু অংশ ভেঙে যায়। ট্রেনটি আরও জোরে ছুটলে কী হত, তা ভেবে কাঁটা হয়ে গিয়েছেন যাত্রীরা।

রেল সূত্রে খবর, পূর্বার ইঞ্জিন ও জেনারেটর ভ্যান ছাড়াও এস-১ থেকে এস-১১ এবং প্যান্ট্রি কার লাইন থেকে ছিটকে বেরিয়ে গিয়েছে। কামরার তলা থেকে যন্ত্রাংশ পড়েছে লাইনে। এই দুর্ঘটনার জেরে চার ও পাঁচ নম্বর লাইনে দীর্ঘক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে।

ট্রেনের যাত্রীদের তিনটি লোকাল ট্রেনে তুলে হাওড়ায় পাঠানো হয়। বিকেলে হাওড়া থেকে নতুন রেক দিল্লির উদ্দেশে রওনা হবে বলে জানা গিয়েছে। কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তা জানতে তদন্ত শুরু করেছে রেল।

English summary
Delhi-bound Poorva Express derailed in Liluah Station
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X