India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রে ১৩ শতাংশ সংক্রমণ বৃদ্ধি, দিল্লির দৈনিক করোনা আক্রান্ত বাড়ল ৫০ শতাংশ

Google Oneindia Bengali News

মহারাষ্ট্র গত ২৪ ঘন্টায় ৯১৭০ জন নতুন সংক্রমিত হয়েছেন করোনা ভাইরাসে। এই সংখ্যা গতদিনের তুলনায় ১৩ শতাংশ বেশি। আর রাজধানী দিল্লিতে দানিক করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে ৫০ শতাংশ বেড়েছে। এই সংখ্যা ২০২১-এর মে মাসের পরে সর্বোচ্চ। শনিবার দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৭১৬ জন।

মহারাষ্ট্রে ১৩ শতাংশ সংক্রমণ বৃদ্ধি, দিল্লিতে বাড়ল ৫০ শতাংশ

মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬,৮৭,৯৯১। করোনা মহামারীতে এদিন মৃত্যু হয়েছে ৭ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৪১,৫৩৩। একুশের শেষে এসে আবার করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেতে শুরু করেছে। ছয়টি নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট সংক্রমণ রেকর্ড হয়েছে পুনেতে।

মুম্বাই এবং পুনেতে সর্বাধিক সংখ্যক কোভিড সংক্রমণ দেখা গেছে এবারও। শেষপর্যন্ত তা রাজ্যের অন্যান্য জায়গায় ছড়িয়ে পড়ছে বলে জানান উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। শুধুমাত্র মুম্বইয়ে ৫৬৩১ জন নতুন আক্রান্ত হয়েছেন। তা প্রায় গতদিনের তুলনায় ২ হাজার বেশি। শহরের মোট করোনা আক্রান্ত ৭,৮৫,১১০ হয়ে গিয়েছে।

মুম্বইয়ে ডিসেম্বরে ২২,২২৯ সংক্রমিত শনাক্ত করা হয়েছিল। নভেম্বরে ৬৯৭১জন। অর্থাৎ নভেম্বরের থেকে ডিসেম্বরে সংক্রমণ তিনগুণ বেশি। এদিকে শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, ভারতে গত ২৪ ঘন্টায় ২২৭৭৫টি নতুন করোনা সংক্রমিত এবং ৪০৬ জনের মৃত্যু হয়েছে।

দিল্লি শনিবার করোনা সংক্রমণের হার গত মে মাসের পর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে এদিন। শনিবারের বৃদ্ধি ২১ মে-র পর সর্বোচ্চ। ২১ মে ৪.৬৭ শতাংশ ছিল সংক্রমণের হার। ৩০০৯ জন আক্রান্ত হয়েছিলেন সেদিন। ২৫২ জনের মৃত্যু হয়েছিল। শনিবার সংক্রমণের হার ছিল তারপর সর্বোচ্চ ৩.৬৪ শতাংশ। করোনা আক্রান্ত হয়েছেন ২৭১৬ জন। শুক্রবার নববর্ষের প্রাক্কালে১৭৯৬ জন আক্রান্ত হন। ১.৭৩ শতাংশ ছিল সংক্রমণের হার। বৃহস্পতিবার সরকারি পরিসংখ্যান অনুসারে, ২.৪৪ শতাংশ ছিল সংক্রমণের হার। ওইদিন ১৩১৩ জনের সংক্রমণ রেকর্ড করা হয়েছিল।

দিল্লিতে গত কয়েক দিনের ব্যবধানে উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে। করোনা স্পাইক রেকর্ড করা হচ্ছে শহরে করোনার নতুন ওমিক্রন রূপ হানা দেওয়ার পর। শহরে করোনা ভাইরাসজনিত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫১০৮টি। অথচ বিগত তিনদিন অর্থাৎ বুধবার, মঙ্গলবার এবং সোমবার সংক্রমণ সরকারী তথ্য অনুসারে ছিল যথাক্রমে ৯২৩, ৪৯৬ এবং ৩৩১।

করোনা সংক্রমণের এই বাড়বাড়ন্তে 'হলুদ সতর্কতা' জারি করা হয়েছে। দিল্লিতে ইতিমধ্যেই বিধিনিষেধ আরোপ করা হয়েছে। স্কুল, জিম বন্ধ করে দিয়েছে দিল্লির সরকার। অফিসে ৫০ শতাংশ হাজিরার বার্তা দিয়েছেন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন শনিবার বলেছেন, জাতীয় রাজধানীতে আরও নিষেধাজ্ঞা আরোপ করা দরকার।

English summary
Delhi and Maharashtra’s coronavirus cases hiked in record number on January 1, 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X