India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কার জন্য বাড়ছে সংক্রমণ! তুমুল লড়াই দুই প্রতিবেশী রাজ্যের

Google Oneindia Bengali News

করোনা সংক্রমণ নিয়ে দড়ি টানা টানি চলছে দুই রাজ্যে। একদিকে দিল্লি আরেক দিকে হরিয়ানা। দুই রাজ্যের সরকারই করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য একে অপরের দিকে আঙুল তুলেছে। হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ করোনা সংক্রমণের জন্য রাজধানী দিল্লিকেই দায়ী করেছেন। দিল্লির সীমানা সংলগ্ন রাজ্যের তিন জেলায় করোনা সংক্রমণ সবচেয়ে বেশি বলে অভিযোগ করেছেন তিনি। তারপরেই পাল্টা হরিয়ানাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। তিনি অভিযোগ করেছেন দিনে ১০০০ করোনা রোগী বাইরের রাজ্য থেকে দিল্লিতে আসছেন। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে হরিয়ানার মুখ্যমন্ত্রী করোনা সংক্রমণ নিয়ে দিল্লির দিকে আঙুল তুলছেন বলে অভিযোগ করেছেন সত্যেন্দ্র জৈন।

কার জন্য বাড়ছে সংক্রমণ! তুমুল লড়াই দুই প্রতিবেশী রাজ্যের

রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণের গ্রাফ সামান্য কমেছে ঠিকই কিন্তু হরিয়ানা সীমানা সংলগ্ন জেলাগুলিকে করোনা সংক্রমণের হার বেশি। এই নিয়ে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর মন্তব্যে রীতিমত অসন্তুষ্ট দিল্লি সরকার। িদল্লির স্বাস্থ্যমন্ত্রী অভিযোগ করেছেন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে এই ধরনের কথা বলছেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী। তিনি অভিযোগ করেছেন যিনি এই ধরনের কথা বলছেন তিনি বোধহয় জানেন না প্রতিদিন দিল্লিতে বাইরে থেকে ১০০০ জন করোনা আক্রন্ত রোগী আসেন।

কয়েকদিন আগেই হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ অভিযোগ করেছিলেন দিল্লির কারণেই হরিয়ানার সীমানাবর্তী তিনটি জেলায় করোনা সংক্রমণ কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনার দ্রত চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। দিল্লি কাছে থাকাতেই করোনা সংক্রণ নিয়্ন্ত্রণ করা যাচ্ছে না দিল্লিতে এমনই অভিযোগ করেছেন তিনি। রাজধানী দিল্লিতে রবিবার করোনা সংক্রমিত হয়েছেন ১৮,২৮৬ জন। করোনা সংক্রমণে মারা গিয়েছেন ২৮ জন। তবে পজিটিভিটি রেট অনেকটাই কমেছে রাজধানী দিল্লিতে। অন্যদিকে হরিয়ানায় রবিবার করোনা ভাইরাে আক্রান্ত হয়েছেন ৮৯০০ জন। করোনা সংক্রমণে মারা গিয়েছেন ৯ জন।

দেশে সার্বিক ভাবে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন
২,৫৮,০৮৯ জন। গতকালের চেয়ে ১৩,১১৩ জন কম আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ৩৮৫ জন। সুস্থতার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১,৫১,৭৪০ জন। দেশের তিন মেট্রো শহরে করোনা ভাইরাসের সংক্রমণ কমতে শুরু করায় কিছুটা হলেও আশার আলো দেখছেন চিকিৎসকরা। গবেষকরা আবার জানিয়েছেন যে রাজ্যগুলিতে এখনও পিক নেয়নি সংক্রমণ সেগুলিতে সংক্রমণ বাড়তে শুরু করবে। কাজেই এখনই আশার কিছু নেই। তবে করোনা টিকা অনেকটা হয়ে যাওয়ার কারণেই সেই ভাবে ভয়াবহ সংক্রমণ ছড়াতে পাড়ছে না বলে জানিয়েছেন গবেষকরা।

English summary
Delhi and Haryana Coronavirus update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X