• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল রাজধানী দিল্লি, আতঙ্ক ছড়াল শহরজুড়ে

ফের ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি। দিল্লি এনসিআর সংলগ্ন এলাকায় শুক্রবার সন্ধ্যা নাগাদ ভয়াবহ ভূমিকম্প হয়। কয়েকদিন ধরেই ভূমিকম্পের প্রবণতা চলছে। কম্পনগুলি প্রায় ৩-৪ সেকেন্ড স্থায়ী হচ্ছে। এদিনও ৩-৪ সেকেন্ড স্থায়ী ছিল ভূমিকম্প। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪.৭। ভূমিকম্পের উৎসস্থল ছিল হরিয়ানা এবং গভীরতা ৩৫ কিলোমিটার।

পরপর ভূমিকম্প, আতঙ্ক দিল্লিতে

পরপর ভূমিকম্প, আতঙ্ক দিল্লিতে

এর আগে ২৬ জুন ভূমিকম্প অনুভূত হয়। সেক্ষেত্রেও ভূমিকম্পের উৎসস্থল ছিল হরিয়ানার রোহতক। বারবার ভূমিকম্পে ভূবিজ্ঞানীরা চিন্তিত। তাঁরা দিল্লিকে সতর্ক করে আসছে দীর্ঘদিন ধরেই। গবেষকরা ফের সতর্ক করেছেন, ভূমিকম্পের বড় বিপর্যয় নেমে আসতে পারে যেকোনও দিন।

ভূমিকম্পের উৎসস্থল সেই হরিয়ানা

ভূমিকম্পের উৎসস্থল সেই হরিয়ানা

গত একমাস ধরে রাজধানী দিল্লি বহুবার কেঁপে উঠেছে। এপ্রিল মাস থেকে ১৩ বার কম্পন ভূমিকম্প অনুভূত হয়েছে দিল্লি ও সংলগ্ন এলাকায়। বেশিরভাগ ক্ষেত্রেই ভূমিকম্পের উৎসস্থল ওই হরিয়ানার রোহতক। তা নিয়েই উদ্বেগ প্রকাশ করেছেন ভূবিজ্ঞানীরা।

উত্তর-পূর্বের রাজ্যেও ভূমিকম্প

উত্তর-পূর্বের রাজ্যেও ভূমিকম্প

কয়েকদিন আগেই কাশ্মীর এবং গুজরাতে একসঙ্গে কম্পন অনুভূত হয়। একদিনে একাধিকবার কম্পন হয়েছে এই দুই জায়গায়। উত্তর-পূর্বের রাজ্যেও ভূমিকম্প হচ্ছে। দিল্লি এবং উত্তর-পশ্চিম ভারতের একাধিক রাজ্যেও গত একমাসে ভূমিকম্প হয়েছে। মণিপুর, মেঘালয়, অসম, মিজোরামেও ভূমিকম্প অনুভূত হয়েছে।

একাধিকবার কম্পনেই বড় বিপর্যয়ের ইঙ্গিত

একাধিকবার কম্পনেই বড় বিপর্যয়ের ইঙ্গিত

ভূবিজ্ঞানীরা দিল্লি নিয়ে আতঙ্কের কথা শুনিয়েছেন। যে কোনও সময়ে দিল্লিতে ভয়াবহ বিপর্যয় নেমে আসতে পারে। একাধিকবার কম্পনেই বড় বিপর্যয়ের ইঙ্গিত পাচ্ছেন ভূ-বিজ্ঞানীরা। তাই তাঁরা বারে বারে সতর্ক করে দিচ্ছেন।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

English summary
Delhi and adjoining cities in the Delhi NCR felt strong earthquake tremors at Friday again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X