• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সীমান্ত সমস্যা নিয়ে সিডিএস ও তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

  • |

এখনও সমাধানের পথ বেরোয়নি লাদাখ সীমান্ত সমস্যার। গালওয়ান উপত্যকার কাছে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর এখনও জারি রয়েছে ভারত-চিন উত্তেজনা। এমতাবস্থায় চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়াতের সঙ্গে বৈঠক করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।

লাদাখ সীমান্ত সমস্যা নিয়ে সিডিএস ও তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

একইসাথে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের তিন বাহিনীর প্রধানেরাও। এদিকে লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে প্রত্যহ নতুন করে ক্ষমতা বৃদ্ধি করছে চিনের লালফৌজ। যদিও পাল্টা প্রস্তুতি সেরে রেখেছে ভারতীয় সেনাও। প্যাংগং লেক, গালওয়ান উপত্যকা সহ লাদাখ সীমান্তের বর্তমান অবস্থা নিয়েই প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন সেনা প্রধানেরা। এদিকে মে মাসের গোড়া থেকেই সীমান্ত এলাকায় একাধিকবার বিবাদে জড়াতে দেখা যায় ভারত ও চিনা সেনাকে। তৈরি হয় যুদ্ধ পরিস্থিতি। ডোকলাম পরবর্তী সময়ে সীমান্তে ক্ষমতা দখলকে কেন্দ্র আবারও বাড়তে থাকে উত্তেজনা।

এরপরেই গালওয়ান উপত্যকা ও প্যাংগং লেক সংলগ্ন প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বিপুল সেনা মোতায়েন করতে শুরু করে চিন। যদিও কয়েকদিন আগে আলোচনার মাধ্যমেই উদ্ভূত পরিস্থিতি সমাধানে ঐক্যমত্য পৌঁছাতে দেখা যায় নয়াদিল্লী ও বেজিংকে। ভারতের তরফে সীমান্ত থেকে সেনা সরানোর কথা বলা হলেও চিনের তরফ থেকে বিশেষ বদল হচ্ছে না বলেই দেখা যাচ্ছে।

বিজেপির তৈরি মডেল কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শনে দিলীপ ঘোষ

মাছি গলবে না এমন কড়া হতে চলেছে নাইট কার্ফু, নয়া গাইডলাইন জারি স্বরাষ্ট্রমন্ত্রকের

English summary
Minister of Defense Rajnath Singh meets with CDS and three chiefs of force over the issue of the Ladakh border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X