• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাত আবহে রাজনাথের বড় ঘোষণা! অস্ত্রভাণ্ডার , রণসজ্জায় 'আত্মনির্ভরতার' তাবড় পদক্ষেপ

  • |

আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে এদিন বেলা ১০ টা নাগাতদ দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং একটি বড় ঘোষণা করতে চলেছেন। সেই মতো নিজের টুইটার প্রোফাইল থেকে রাজনাথ সিং প্রতিরক্ষা বিষয়ক একাধিক বড় ঘোষণা করেন।

১০১ টি সরঞ্জাম ও এমবার্গো

১০১ টি সরঞ্জাম ও এমবার্গো

এদিন রাজনাথ সিং জানিয়ে দিয়েছেম, প্রতিরক্ষার ১০১ অস্ত্র সরঞ্জামের আমদানিতে নির্দিষ্ট সময়ের বাইরে নিষেধাজ্ঞা জারি হবে। ফলে এবার এই সরঞ্জাম যাতে দেশেই তৈরি করা যায়, তা নিয়ে বড়সড় পদক্ষেপের দিকে এগিয়ে যাচ্ছে ভারত।

 কোন কোন জিনিসে নিষেধাজ্ঞা?

কোন কোন জিনিসে নিষেধাজ্ঞা?

উল্লেখ্য, চিনকে ত্রস্ত করে অ্যাপ নিষেধাজ্ঞা কালার টিভি আমদানিতে বিধি চাপানোর পর এবার প্রতিরক্ষার অস্ত্র সরঞ্জামের মধ্যে বড়সড় সরঞ্জামগুলিও এবার দেশে তৈরি হবে। এরমধ্যে থাকবে ট্রান্সপোর্ট এয়ার ক্রাফ্ট থেকে ব়্যাডার।

 লক্ষ্য কীসের?

লক্ষ্য কীসের?

প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন ২০২০ থেকে ২০২৪ সময়সীমার মধ্যে থাকা সরঞ্জামের ক্ষেত্রে এই এমবার্গো লাগু হচ্ছে । মূলত আত্মনির্ভরতার পথে যেতেই ভারতের প্রতিরক্ষামন্ত্রকের একাধিক অস্ত্র দেশের মাটিতে তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 মোদীর ডাক ও রাজনাথ

মোদীর ডাক ও রাজনাথ

এদিন রাজনাথ সিং সাফ জানিয়ে দেন অর্থনীতি থেকে পরিকাঠামো সহ একাধিক বিষয়ে যে আত্মনির্ভরতার রাস্তা নরেন্দ্র মোদী দেখিয়েছেন ,সেই রাস্তাতে হেঁটেই এই পদক্ষেপ।

English summary
Defense Minister Rajnath Singh delivers important speech on embargo of 101 items
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X