• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখের পারদ চড়তেই দার্জিলিংয়ে শস্ত্র পুজো করে চিনা আগ্রাসন নিয়ে হুঙ্কার রাজনাথের

  • |

এদিন দুর্গাপুজোয় শক্তির আরাধনার আবহে রাজনাথ সিং সম্পন্ন করেন শস্ত্র পুজো। বাংলায় মহানবমীর সকালেই দার্জিলিংয়ে এদিন রাজনাথ সিংকে এই পুজো করতে দেখা যায়। এরপরই তিনি লাদাখ সংঘাত নিয় মুখ খুলে চিনের প্রতি হুঙ্কার দিতে ছাড়লেন না।

রাজনাথের হুঙ্কার

রাজনাথের হুঙ্কার

'ভারত চাইছে ইন্দো চিন সীমান্তে উত্তেজনা প্রশমিত হোক। শান্তি বিরাজ করুক। পাশাপাশি আমি নিশ্চিত যে আমাদের সেনা দেশের এক ইঞ্চি জমিও ছাড়বে না।' এদিন সুকনা ওয়ার মেমোরিয়ালে শস্ত্র পুজোর পর একথা জানান রাজনাথ সিং।

 রাজনাথ সিংয়ের শস্ত্র পুজো

রাজনাথ সিংয়ের শস্ত্র পুজো

এদিন চিন সীমান্তে সিকিম পরিদর্শনে রওনা হচ্ছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী। তার আগে এদিন সুকনাতে ওয়ার মেমোরিয়ালে শস্ত্র পুজো করেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি এর আগে দেশে রাফালে নিয়ে আসার সময়ে শস্ত্র পুজো করেন। এরপর বিআরওর নাথুলা গ্যাংটক রোডের উদ্বোধন করেন রাজনাথ। তিনি ভার্চুয়ালভাবে এই রাস্তা উদ্বোধন করেন। পাশাপাশি জানান সীমান্তের পরিকাঠামো আরও কড়া করছে সেনা।

শস্ত্র পুজো ও রাজনাথ

শস্ত্র পুজো ও রাজনাথ

হিন্দু শাস্ত্র মতে এককালে যোদ্ধারা পুজো করতেন শস্ত্র পুজো। তবে এবার সেই পুজোর আসনে খোদ দেশের প্রতিরক্ষামন্ত্রী । এরপর রাজকীয় চালে ভারতে প্রবেশ করে রাফালে। যা বর্তমানে ভারতের সীমান্ত এলাকার আকাশে দাপটে সফর করে চলেছে।

লাদাখ আবহে শস্ত্র পুজো

লাদাখ আবহে শস্ত্র পুজো

এর আগে শনিবারই রাজ্যে আসেন রাজনাথ সিং। তিনি উত্তরবঙ্গে সুকনাতে সেনা জওয়ানদের সঙ্গে দেখা করেন। ৩৩ কর্পসের জওয়ানদের সঙ্গে দেখা করেই তিনি সিকিম সীমান্তে রওনা হচ্ছেন রবিবার। প্রসঙ্গত, গত ৫ মে থেকে লাদাখে চিনা আগ্রাসন ঘিরে দুই দেশের মধ্যে সংঘাত পরিস্থিতি তুঙ্গে। এই প্রেক্ষাপটে দশেরায় রাজনাথ সিংয়ের এই পুজো তাৎপর্যবাহী।

English summary
Defence Minister Rajnath Singh performs ‘Shastra Puja’ at Sukna War Memorial in Darjeeling, West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X