• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রমিক স্পেশাল ট্রেনের টয়লেটে পড়ে পচাগলা দেহ, চমকে ওঠার মতো সাফাই রেলবোর্ডের চেয়ারম্যানের

পরিযায়ী শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে রাজনৈতিক পারদ এখন তুঙ্গে। এক দিকে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। তার উপরে পরিযায়ী স্পেশাল ট্রেনে বাড়ছে মৃত্যু। ঝাঁসিতে শ্রমিক স্পেশাল ট্রেনের টয়লেট থেকে উদ্ধার হয়েছে পরিযায়ী শ্রমিকের পচাগলা দেহ। শুধু ঝাঁসিতে নয়, একাধিক জায়গায় ট্রেনের মধ্যে শ্রমিকদের দেহ উদ্ধার হচ্ছে। রেলবোর্ডের চেয়ারম্যান সাফাই গেয়ে বলেছেন সফর করার সময় মৃত্যু হচ্ছে তাঁদের। এতেই নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

পরিযায়ী শ্রমিকের দেহ উদ্ধার

পরিযায়ী শ্রমিকের দেহ উদ্ধার

করোনা লকডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে একাধিক জায়গায় পরিযায়ী শ্রমিকদের দুর্দশার ছবি ধরা পড়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে ট্রেনের মধ্যেই একাধিক পরিযায়ী শ্রমিক মারা যাচ্ছেন। ঝাঁসিতে ট্রেনের শৌচাগার থেকে উদ্ধার হয়েছে এক পরিযায়ী শ্রমিকের পচাগলা দেহ। এর আগে বারাণসীতে ট্রেনের মধ্যেই উদ্ধার হয়েছিল কয়েকজন শ্রমিকের দেহ। তাদের সঙ্গেই সফর করেছেন বািক শ্রমিকরা।

রেলের সাফাই

রেলের সাফাই

ট্রেনের মধ্যে পরিযায়ী শ্রমিকদের দেহ উদ্ধারের ঘটনা নিয়ে সাফাই গেয়েছে রেল। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমার জানিয়েছেন, ট্রেনের সফরের মধ্যেই অনেক পরিযায়ী শ্রমিক মরা যাচ্ছেন। তবে তাঁদের কী কারণে মৃত্যু হয়েছে এটা স্পষ্ট নয়। ময়নাতদন্তের রিপোর্ট এলে তবেই জানা যাবে সত্যিটা। অনাহারে মৃত্যু না করোনা সংক্রমণে মৃত্যু সেটা চিকিৎসকরা জানাবেন।

মমতার আক্রমণ

মমতার আক্রমণ

পরিযায়ী শ্রমিক ট্রেন চালানো নিয়ে রেলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন সামাজিক দূরত্বের বিধি না মেনেই ঠাসাঠাসি করে শ্রমিট স্পেশাল ট্রেনে লোক পাঠানো হচ্ছে। তাঁদের খাবার জল দেওয়া হচ্ছে না। তাতেই ট্রেনের মধ্যে অসুস্থ হয়ে অনাহারে মারা যাচ্ছেন পরিযায়ী শ্রমিকরা। করোনা সংক্রমণ ছড়ানোর প্রবল শঙ্কা নিয়েই চলছে ট্রেন।

বাড়ছে করোনা সংক্রমণ

বাড়ছে করোনা সংক্রমণ

আগে থেকে রাজ্যকে না জানিয়েই শয়ে শয়ে শ্রমিক স্পেশাল ট্রেন পাঠাচ্ছে রেল। এলে রাজ্যে সংক্রমণ বাড়ছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। যদিও রেলের দাবি রাজ্যগুলির অনুমতি নিয়েই চালানো হচ্ছে শ্রমিক স্পেশাল ট্রেন।

আমফানের পর বিদ্যুৎ বিভ্রাট থেকে জল সরবরাহ বন্ধ, সব দায় মুখ্যমন্ত্রীর মন্তব্য রাহুলের

হায়দরাবাদ থেকে পায়ে হেঁটে বাংলায় ফেরার পথে রাস্তাতেই মৃত্যু পরিযায়ী শ্রমিকের

English summary
Decomposed body recover from train toilet railboard chirman claimed creat controvercy,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X