• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খোঁজ নেই ২২ কোটির, রাম মন্দির নির্মাণের জন্য জমা পড়া দেড় হাজার চেক নিয়ে শোরগোল অযোধ্যায়

  • |

গত বছরের শেষার্ধ থেকেই অযোধ্যায় জোরকদমে শুরু হয়ে গিয়েছে রামমন্দির তৈরির কাজ। এদিকে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট সূত্রে খবর, এখনও পর্যন্ত মন্দির নির্মান তহবিলে তহবিলে জমা পড়েছে ২ হাজার ১০০ কোটি বেশি টাকা। টাকা উঠছে দেশের প্রায় প্রতিটা রাজ্য থেকেই। সেখানে বাংলার অনুদানও নেহাত কম নয়। এমতাবস্থায় এবার রাম মন্দির নির্মাণের জন্য জমা পড়া দেড় হাজার চেক নিয়ে শোরগোল হল অযোধ্যায়।

খোঁজ নেই ২২ কোটির, রাম মন্দির নির্মাণের জন্য জমা পড়া দেড় হাজার চেক নিয়ে শোরগোল অযোধ্যায়

সূত্রের খবর, খোঁজ মিলছে না রাম মন্দির নির্মানের জন্য জমা পড়া ২২ কোটি টাকার। এর নেপথ্য কারণ হিসাবে অবশ্য ওই দেড় হাজারের বেশি চেক বাউন্সকেই কাঠগড়ায় তুলছে কর্তৃপক্ষ। বিশ্ব হিন্দু পরিষদ ও অন্য হিন্দুত্ববাদী সংগঠনগুলি গত ১৫ জানুয়ারি থেকে শুরু করেছিল ওই অনুদান সংগ্রহ অভিযান। যা চলেছিল ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। তাতেই উঠে আসে প্রায় ২ হাজার কোটিরও বেশি টাকা। কিন্তু তারমধ্যে বর্তমানে ২২ কোটি টাকার গড়মিলেন অভিযোগ বিস্তর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

এদিকে চেক বাউন্স প্রসঙ্গে বলতে গিয়ে ট্রাস্টের একাধিক দায়িত্বপ্রাপ্ত সেবায়েতরা জানাচ্ছেন সংশ্লিষ্ট ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে অপর্যাপ্ত ব্যালেন্স ছাড়াও চেকে ওভাররাইটিং কিংবা সই না মেলার কারণেও বহু চেক বাউন্স করেছে। ট্রাস্টের অন্যতম সদস্য ড. অনিল মিশ্র অবশ্য জানিয়েছেন, সংশ্লিষ্ট ব্যাঙ্কগুলির সঙ্গে এব্যাপারে যোগাযোগ রেখেছেন ট্রাস্টের সদস্যরা। আলোচনাও চলছে। যাঁদের চেক বাউন্স করেছে, তাঁদের কাছে সেই চেকগুলি ফিরিয়ে দেওয়া হবে বলেও জানাচ্ছে ট্রাস্ট।

করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, ছুটির দিনে উত্তরপ্রদেশে জারি পূর্ণ লকডাউন, ‌নৈশ কার্ফুর সময় বদল

English summary
22 crores missing, one and a half thousand checks deposited for the construction of Ram temple have bounced,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X