• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারী বৃষ্টির জেরে তামিলনাড়ুতে মৃতের সংখ্যা বেড়ে ২৫

তামিলনাড়ুতে প্রবল বৃষ্টির জেরে ২৯ সেম্পটেম্বর থেকে মোট ২৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সোমবার সকালে কোয়েম্বাতুরে একটি দেওয়াল ধসেই মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের। আরও বেশ কয়েকটি ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন আরও ৮ জন।

বর্ষণের জেরে বেশকিছু বাড়ি ধসে পড়েছে তামিলনাড়ুতে

তামিলনাড়ু জুড়েই গত কয়েকদিন ধরে ব্যাপক বর্ষণের জেরে বেশকিছু বাড়ি ধসে পড়েছে। সেখানকার জনজীবন বিপর্যস্ত হওয়ায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। রাজ্য সরকার নিহতদের প্রত্যেক পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করেছে। এর আগের দুই দিনের একটানা বৃষ্টিপাতে আগেই সেখানে পাঁচজনের মৃত্যু হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ছয় জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছিল।

চেন্নাইয়ে গত ২৪ ঘন্টায় ১০০ মিলিমিটার বৃষ্টি

চেন্নাইয়ে গত ২৪ ঘন্টায় ১০০ মিলিমিটার বৃষ্টি

প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে তামিলনাড়ুর কোয়েম্বাতুর জেলার মেত্তুপালায়ামে। তামিলনাড়ু আবহাওয়া দফতর থেকে বলা হয়েছে, আজ আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। চেন্নাইয়ে গত ২৪ ঘন্টায় ১০০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। পূর্ব কোস্ট রোড এবং পুরাতন মহাবলীপুরম রোড অঞ্চলে ১১২ মিলিমিটির বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর অনুমান করেছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাত হবে।

১০০০-র বেশি মানুষকে নিরাপদে সরানো হয়েছে

১০০০-র বেশি মানুষকে নিরাপদে সরানো হয়েছে

তামিলনাড়ুর দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী আর বি উদয় কুমার বলেন, "ভারী বৃষ্টিপাতের ফলে কডলুর জেলার নিম্নাঞ্চল থেকে কমপক্ষে ১০০০-র বেশি মানুষকে সরিয়ে নেয়া হয়েছে। প্রবল বৃষ্টিতে চেন্নাই শহরের কিছু অংশ এবং সড়ক প্লাবিত হয়েছে।"

সতর্কবার্তা জারি

সতর্কবার্তা জারি

রাজ্যের আবহাওয়া দপ্তর বলছে- চেন্নাই, চেঙ্গলপট্টু, তিরুভাল্লুর, কুদদালোর, রামানাথাপুরাম, নীলগিরিজ, তুতিকুড়ি এবং কাঞ্চিপুরমে বিশেষ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান ছুটি রয়েছে সোমবার থেকেই। মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। দমকল এবং উদ্ধারকারী দলের পক্ষ থেকে দুর্গতদের উদ্ধারের জন্য বিশেষ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

একই পরিস্থিতি পুডুচেরিতে

একই পরিস্থিতি পুডুচেরিতে

লক্ষদ্বীপের নিকটবর্তী এলাকায় নিম্নচাপের অবস্থান করায় দক্ষিণ-পূর্ব আরব সাগরে ঝড়ের সৃষ্টি হতে পারে। আবহাওয়ার বিভাগের সতর্কতা জারির পর সোমবার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুডুচেরি সরকারও।

English summary
death toll rises to 25 due to heavy rains in tamil nadu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X