'লভ জিহাদের নামে মেয়েদের ফাঁসিয়ে জঙ্গিদলে টান', অভিযোগের শুনানি সর্বোচ্চ আদালতে

  • Posted By:
Subscribe to Oneindia News

কেরলের লভ জিহাদের মামলা নিয়ে হইচইয়ের ফলে সারা দেশে এই ধরনের ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। জাতীয় তদন্তকারী সংস্থা আজ রিপোর্ট পেশ করবে। বিন্দু সম্পত নামে এক মামলাকারী জানিয়েছেন, তাঁর মেয়েকে লভ জিহাদের নামে ফাঁসিয়ে তাঁদের জীবনকে তছনছ করার চেষ্টা হয়েছে।

'লভ জিহাদের নামে মেয়েদের ফাঁসিয়ে জঙ্গিদলে টান'

আর এক ঘটনায় আবেদনকারী সুপ্রিম কোর্টে এনআইএ তদন্ত চেয়ে জানিয়েছেন, জোর করে তাঁর মেয়েকে ধর্মান্তকরণ করা হয়েছে। তারপরে ফুসলিয়ে আফগানিস্তানে নিয়ে ইসলামিক জঙ্গি সংগঠনের ভিড়িয়ে দেওয়ার চেষ্টা হয়েছে। এসবই হয়েছে লভ জিহাদের আড়ালে।

বিন্দু সম্পতের মেয়ে ডেন্টাল কলেজের ছাত্রী ছিলেন। তাঁকে ইসলামিক স্টেটের আদর্শে জড়ানোর চেষ্টা হয়েছে লভ জিহাদের নামে। এসব মামলা সুপ্রিম কোর্টে ওঠায় এনআইএ তদন্তের নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। এনআইএ ইতিমধ্যে বেশ কয়েকজনকে জেরা করেছে। সাতজন মহিলার বয়ান রেকর্ড করেছে। তবে এর মধ্যে নেই হাদিয়া ওরফে অখিলা অশোকার বয়ান।

এর আগে কেরল হাইকোর্টল অখিলার বিয়ে লভ জিহাদ বলে খারিজ করে দেয়। তার বিরুদ্ধে তাঁর স্বামী শাফিন জাহান সুপ্রিম কোর্টে মামলা করেছেন। এদিকে তাঁকে জোর করে বাবা-মা বাড়িতে আটকে রেখেছেন বলেও ভিডিও শেয়ার করে জানিয়েছেন অখিলা। সেই মামলায় সুপ্রিম কোর্ট জানতে চায়, কীভাবে দু'জন প্রাপ্তবয়স্কের বিয়ে অবৈধ বলে ভেস্তে দেওয়ার রায় দেওয়া হয়েছে।

English summary
Daughter fell prey to radical Islamic design, Mother from Kerala tells Supreme Court

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.