• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অসমের এনআরসি থেকে বাদ পড়া বাঙালি হিন্দুদের তথ্য প্রকাশ করা হবে শীঘ্রই'

খুব শীঘ্র অসম বিধানয়ভায় এনআরসি থেকে বাদ পড়া বাঙালি হিন্দুদের তথ্য প্রকাশ করবে সেরাজ্যের সর্বানন্দ সোনওয়ালের সরকার। এমনটাই জানালেন অসম বিজেপির শীর্ষ নেতা হিমন্ত বিশ্ব শর্মা। প্রসঙ্গত, এনআরসি থেকে বাদ পড়লেও এই হিন্দু বাঙালিরা নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হলে সেখানে নাগরিকত্বের জন্য আবেদন জানাতে পারবে। এই কথাই জানান হিমন্ত।

উত্তাল হয় অসম বিধানসভা

উত্তাল হয় অসম বিধানসভা

বৃহস্পতিবার এনআরসি থেকে বাদ পড়া মানুষদের জন্য সরব হয়েছিল এআইইউডিএফ ও কংগ্রেস বিধআয়করা। এর জেরে গতকাল উত্তাল হয় অসম বিধানসভা। এই বিষয়ে বিধানসভা মুলতুবি প্রস্তাব দেয় বিরোধীরা। তবে স্পিকার সেই প্রস্তাব নাকচ করে দেন। এরপর বিরেধীরা বিধানসভা থেকে ওয়াকআউট করেন।

এনারিসির জেরে ক্ষতিগ্রস্ত বিজেপি ভোটব্যাঙ্ক

এনারিসির জেরে ক্ষতিগ্রস্ত বিজেপি ভোটব্যাঙ্ক

এদিকে বিধানসভা অধিবেশন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হিমন্ত বলেন, "আমরা অসমে সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল চাই। আমার কাছে জেলা ভিত্তিক তথ্য আছে যে কারা কারা এনআরসি থেকে বাদ পড়েছে। এরা যদি এনআরসির জেরে বাদ থাকে আমাদের দল বেশ কয়েকটি বিধানসভা আসন হারাবে। তাই আমাদের রাজ্যের মানুষের কল্যাণে সিএবি খুব দরকার।"

নাগরিকত্ব (সংশোধনী) বিল পাশের জন্য সরব

নাগরিকত্ব (সংশোধনী) বিল পাশের জন্য সরব

হিমন্ত বিশ্ব শর্মা এর আগে বলেছিলেন, "নাগরিকত্ব (সংশোধনী) বিল পাশ হলে অসমে থাকা কোনও ডিটেনশন সেন্টারে হিন্দু, বৌদ্ধ, জৈন বা ক্রিশ্চিয়ানদের রাখা হবে না। বাকিদের ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে আদালত। ডিটেনশন সেন্টারগুলি কোর্টের নির্দেশে তৈরি হয়েছে, সরকারের ইচ্ছাতে নয়।"

৩১ অগাস্ট অসমে নাগরিকপঞ্জি প্রকাশিত হয়

৩১ অগাস্ট অসমে নাগরিকপঞ্জি প্রকাশিত হয়

৩১ অগাস্ট অসমে নাগরিকপঞ্জি প্রকাশ করা হয়। তালিকা প্রকাশের আগের থেকেই এনআরসি-র বিরোধিতা করে আসছিল বিরোধীরা। তালিকা প্রকাশের পর এনআরসি-র বিরুদ্ধে সুর চড়ায় বিজেপিও। রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সেই সময় বলেছিলেন, যখন এতজন প্রকৃত ভারতীয় তালিকার বাইরে, তখন কী ভাবে বলা যায় যে এই নাগরিকপঞ্জি অসমের মানুষের মঙ্গল করবে? অসমে যে চূড়ান্ত নাগরিকপঞ্জি প্রকাশিত হয়, তাতে দেখা যায় তালিকা থেকে ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন আবেদনকারীর নাম বাদ গিয়েছে।

English summary
data regarding bengali hindus excluded from nrc to be out soon says Himanta Biswa Sarma
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X