• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আফগান জঙ্গিদের কারণেই জম্মু-কাশ্মীরে বাড়ছে বড়সড় বিপদের আশঙ্কা

  • |

আফগানিস্তানের জঙ্গিরাই এখন জম্মু-কাশ্মীরের মোতায়েন ভারতীয় সেনার সবথেকে বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে জানা যাচ্ছে। যে সমস্ত আফগান সন্ত্রাসীরা ইতিমধ্যে ভারতে প্রবেশ করেছে তারাই বর্তমানে জম্মু ও কাশ্মীরের শান্তির পরিবেশ নষ্ট করতে পারে বলে মনে করছে গোয়েন্দা দফতর।

উপত্যকা জুড়ে জারি লাল সতর্কতা

উপত্যকা জুড়ে জারি লাল সতর্কতা

পাশাপাশি এই ঘটনার সাপেক্ষে ভারতীয় সেনার তরফ থেকে ইতিমধ্যেই গোটা উপত্যকা জুড়ে লাল সতর্কতা জারি করা হয়েছে। একইসঙ্গে অনুপ্রবেশ ঠেকাতে ভারত-পাক সীমান্তে নজরদারি আরও আঁটোসাঁটো করার পাশাপাশি মজবুত ইস্পাতের বেড়াও ব্যবহার করা হচ্ছে সরকারের তরফে।

চলছে বিএসএফের মহড়াও

চলছে বিএসএফের মহড়াও

অন্যদিকে সূত্রের খবর, ইতিমধ্যেই পাকিস্তান সীমান্তে লাগোয়া স্পর্শকাতর জায়গা গুলিকে চিহ্নিত করেছে সীমান্ত সুরক্ষা বাহিনী বা বিএসএফ। মানচিত্রের মাধ্যমে সনাক্তকরণের পাশাপাশি ওই জায়গা গুলিতে বিএসএফের নিত্য মহড়াও জারি রয়েছে বলে জানা যাচ্ছে।

ভারতীয় সেনার উপর হামলার ছক আফগান সন্ত্রাসীদের

ভারতীয় সেনার উপর হামলার ছক আফগান সন্ত্রাসীদের

এদিকে গোয়েন্দা সূত্রে খবর, পাক সেনা বর্তমানে সন্ত্রাসী হামলার জন্য বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত আফগান জঙ্গিকে কৌশলে ভারতীয় সীমান্তের দিকে পাঠাচ্ছে। যারা বর্তমানে এই অঞ্চলে বিভিন্ন কৌশলে ভারতীয় সেনার উপর হামলা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছে।

এই প্রসঙ্গে একজন সেনা আধিকারিক বলেন, "আফগান সন্ত্রাসীরাই এই মুহূর্তে কাশ্মীরের শান্তির পক্ষে সবচেয়ে বড় হুমকি। ইতিমধ্যে কিছু বিদেশী সন্ত্রাসবাদী কাশ্মীরে প্রবেশ করেছে। তারাও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত। তাই এই ক্ষেত্রে তাদের জড়িত হওয়া একটা বড় উদ্বেগের কারণ।"

English summary
Afghan militants now deployed to Jammu and Kashmir, cause Indian Army's biggest headache
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X