• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধর্মীয় পরিচয় জানতে পোশাক খুলে দেওয়া হল, চুরির অপবাদে লাঞ্ছিত মধ্যপ্রদেশের যুবক

ধর্মীয় পরিচয় জানতে পোশাক খুলে দেওয়া হল, চুরির অপবাদে লাঞ্ছিত মধ্যপ্রদেশের যুবক
Google Oneindia Bengali News

ফের মধ্যপ্রদেশে দলিত যুবককে মারধরের অভিযোগ উঠল। মধ্যপ্রদেশের খারগোন জেলা থেকে ৭০ কিলোমিটার দূরে নিমরানি নামের এলাকায় এই ঘটনা ঘটেছে। চুরির অপরাধে দলিত যুবককে মারধর করা হয়। অভিযোগ পুলিশের দ্বারস্থ হয়েও ওই যুবক কোনও সুবিচার পাননি। অভিযুক্তদের বদলে তাঁকেই থানায় আটকে রেখে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

দলিত যুবককে মারধর

দলিত যুবককে মারধর

চুরির সন্দেহে উত্তেজিত জনতা এক দলিত যুবককে মারধর করে। সেই সময় ওই যুবককে মারধরের ঘটনার ভিডিও করা হয়। জানা গিয়েছে, মারধরের মাঝখানেই উত্তেজিত জনতা যুবকের ধর্ম পরিচয় জানতে চায়। যুবক বার বার করে বলেন তিনি হিন্দু। কিন্তু সে কথায় কাননি দেননি উত্তেজিত জনতা। পোশাক খুলে তাঁর ধর্ম পরীক্ষা করা হয়। তিনি অপমানে চিৎকার করতে থাকেন। সেই সময় অনেকে ঘটনার ভিডিও করলেও কেউ তাঁকে রক্ষা করতে আসেননি বলে অভিযোগ। এরপর সেই যুবককে বেঁধে মারা হয়। উত্তেজিত জনতার মারধরের জেরে ওই যুবককে গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ

পুলিশের বিরুদ্ধে অভিযোগ

এই ঘটনার পরে মধ্যপ্রদেশের খালটাঙ্কা পুলিশ অভিযুক্তদের বদলে নির্যাতিতকে জেলে ঢুকিয়ে দেন বলে অভিযোগ। ঘটনা প্রকাশ্যে আসতেই সমালোচনার মুখে পড়তে হয় মধ্যপ্রদেশের পুলিশকে। অন্যদিকে, পুলিশ সুপার ধরমবীর সিং খালটাঙ্কা পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজেন্দ্র সিং বাঘেলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কেন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি এবং তদন্ত ছাড়াই কীভাবে নির্যাতিতকে জেলে ঢোকানো হল, সেই বিষয়ে জবাব চেয়ে পাঠিয়েছেন। তবে মধ্যপ্রদেশ পুলিশ সংবাদমাধ্যমের সামনে এই বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছে।

বেড়ে চলেছে দলিত নির্যাতনের পরিমাণ

বেড়ে চলেছে দলিত নির্যাতনের পরিমাণ

মধ্যপ্রদেশে ক্রমেই বেড়ে চলেছে দলিত নির্যাতনের পরিমাণ। গত মাসে দলিত কিশোরীকে স্কুলে যেতে বাধা দেয় সমাজের উচ্চবর্ণের মানুষরা। স্কুল থেকে ফেরার সময় উচ্চবর্ণের দুই যুবক তাকে হেনস্থা করে। তার কাছ থেকে ব্যাগ ছিনিয়ে নেয়। ওই দুই যুবক বলে, গ্রামের অন্যান্য দলিত মেয়েরা যখন স্কুলে যায়নি, সে কেন স্কুলে যাচ্ছে। ঘটনার প্রতিবাদ করতে গেলে কিশোরীর ভাইকে মারধর করা হয় বলে অভিযোগ। অন্য দিকে, মাস খানেক আগে এই সাঁওতাল মহিলার কাছ থেকে সরকারি প্রকল্প থেকে পাওয়া জমি ছিনিয়ে নেওয়া অভিযোগ ওঠে তিনি যুবকের বিরুদ্ধে। আদিবাসী ওই মহিলাকে তিন যুবক পুড়িয়ে মারার চেষ্টা করে। গুরুতর আহত অবস্থায় ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়।

English summary
Dalit stripped off clothes to check his religion identity in Madhya Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X