• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের উত্তরপ্রদেশ, দলিত বৃদ্ধকে মারধর, জোর করে মূত্র খাওয়ানোর অভিযোগ

দেশে যেন ক্রমাগত দলিত শোষণ বেড়েই চলেছে। বিশেষ করে উত্তরপ্রদেশে। কিছুদিন আগেই হাথরাসে এক দলিত তরুণীকে গণধর্ষণ করার রেশ কাটতে না গতকাল রাতে তিন দলিত বোনের উপর অ্যাসিড হামলা হয়েছে। মঙ্গলবার ফের দলিত নিপীড়নের ঘটনা সামনে এল। এক ৬৫ বছরের দলিত বৃদ্ধকে মারধরের পর তাঁকে জোর করে মূত্র খাওয়ানোর অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ললিতপুরের রোদা গ্রামে। বৃদ্ধ এই ঘটনার জন্য এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

ফের উত্তরপ্রদেশ, দলিত বৃদ্ধকে মারধর, জোর করে মূত্র খাওয়ানোর অভিযোগ

জানা গিয়েছে, অভিযুক্ত সোনু যাদব কিছুদিন আগেই আক্রান্ত বৃদ্ধের ছেলেকে ধারালো কুড়ুল দিয়ে হামলা করে। এই ঘটনার পর বাবা ও ছেলে পুলিশে অভিযোগ জানান। কিন্তু যাদব তাঁদের এই বিষয়টি তার সঙ্গে বোঝাপড়া করে নেওয়ার প্রস্তাব দেয় এবং অভিযোগ তুলে নিতে বলে। তারই খেসারত দিতে হল এভাবে। বৃদ্ধের অভিযোগ, থানায় অভিযোগ দায়ের হওয়ার পর থেকে বারবার সোনু বাবা-ছেলেকে শাসাচ্ছিল। মামলা তুলে নেওয়ার কথা বলছিল। নিজেদের মধ্যেই মিটমাট করার কথা বলছিল সোনু। কিন্তু তাতে রাজি হননি ওই বৃদ্ধ এবং তাঁর ছেলে। আর তার জেরেই এভাবে আক্রান্ত হয়েছেন তাঁরা। বাবার সঙ্গে সঙ্গে ছেলেকেও মারধর করেছে অভিযুক্ত সোনু।

মঙ্গলবার সোনু যাদব বৃদ্ধ অমরকে মূত্র খাওয়ার জন্য জোর করে। ‌অমর বলেন, '‌আমি যখন খেতে চাই না, সে আমার ওপর লাঠি দিয়ে হামলা করে। সোনু কিছুদিন আগে আমার ছেলের ওপর কুড়ুল দিয়ে হামলা করেছিল, আমরা পুলিশের কাছে অভিযোগ জানিয়ে ছিলাম। সোনু এখন অভিযোগ তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছে।’‌ মূল অভিযুক্ত গ্রেফকার তবে তার দলবলের খোঁজে এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ। অভিযুক্তদের কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দিয়েছে তারা। পাশাপাশি পুলিশ এও জানিয়েছে এ ধরনের শোষণ কোনওভাবেই বরদাস্ত করা হবে না।

কলকাতাঃ বেলেঘাটা বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের দাবি লকেট চট্টোপাধ্যায়ের

সংঘাতের আবহে লাদাখে সংসদীয় দল, গ্রাউন্ড জিরো সফরের নেতৃত্বে অধীর চৌধুরী

English summary
dalit man assault forced to drink urine in uttar pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X