• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Daily News Update: জাতীয় স্তরে ৪ টি পুরস্কার পেল বাংলা

Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ, দেশ-দুনিয়া, খেলার জগতে কোথায় কী ঘটছে, তার সমস্ত আপডেট পেয়ে যান এক জায়গায়। দেখে নিন দিনের প্রত্যেকটি বড় খবরের আপডেট একনজরে।

হলদিয়া পেট্রোকেমিক্যালসে বিধ্বংসী আগুন

হলদিয়া পেট্রোকেমিক্যালসে বিধ্বংসী আগুন

হলদিয়া পেট্রোকেমিক্যালে বিধ্বংসী অগ্নিকাণ্ড। দাউ দাউ করে জ্বলছে ন্যাপথা ট্যাঙ্কারের পাইপ লাইন। হলদিয়া পেট্রোকেমিক্যালের দমকল বিভাগই আগুন নেভানোর চেষ্টা করছে। তবে প্রচণ্ড দাহ্য এই ন্যাপথা সেকারণে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তবে বাইরে রক্ষনাবেক্ষনের কাজ চলায় ভেতরে কেউ নেই বলে জানিয়েছে সংস্থা। হতাহতের এখনও তেমন খবর পাওয়া যায়নি।

চাকরি দেওয়ার নাম করে প্রতারণায় ধৃত ১

চাকরি দেওয়ার নাম করে প্রতারণায় ধৃত ১

কলকাতা পুলিশ কর্মী পরিচয়ে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা। বেহালার পর্ণশ্রী থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে পার্থ দত্ত নামে এক ব্যক্তিকে। তিনি পাঠক পাড়ায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। কলকাতা পুলিশের গুণ্ডাদমন শাখার কর্মী পরিচয় দিয়ে কয়েকজনের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়েছিলেন বলে অভিযোগ।

আন্দামানে ভূমিকম্প

আন্দামানে ভূমিকম্প

এদিন সকালে আন্দামানে পরপর দুটি ভূমিকম্প। প্রথম ভূমিকম্পের মাত্রা রিখটার স্কেলে ৪.৩। পোর্টব্লেয়ারের কাছে ছিল এই ভূমিকম্পের উৎসস্থল, জানিয়েছে ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি। এই ভূমিকম্পটির সময় ছিল সকাল ৬.২৭। পরের ভূমিকম্পটি হয় সকাল ৭,২১-এ। রিখটার স্কেলে যার মাপ ছিল ৪.৬। তবে ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি।

লক্ষ লক্ষ মানুষ বিনামূল্যে রেশন পাচ্ছেন, দাবি মোদীর

লক্ষ লক্ষ মানুষ বিনামূল্যে রেশন পাচ্ছেন, দাবি মোদীর

'আপনার পরিবারের রেশনের সমস্যা দূর হয়েছে, এটা জেনে আমি খুশি।' গুজরাটের বাসিন্দাদের উদ্দেশে ভিডিও কনফরেন্সে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তিনি জানান, অতিমারির মধ্যে এই যোজনার মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ বিনামূল্যে রেশন পাচ্ছেন। এর ফলে দরিদ্র মানুষের সমস্যা দূর হয়েছে। এই যোজনা নিয়ে কথা বলতেই এ দিন গ্রাহকদের মুখোমুখি হয়েছিলেন তিনি।

বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

ভোররাতে কলকাতা-সহ উত্তর ও দক্ষিণবঙ্গের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হয়। যার জেরে কলেজস্ট্রি, ঠনঠনিয়ে-সহ বেশ কিছু জায়গায় জল জমে যায়। আবহাওয়া দফতর জানিয়েছে বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে, বিশেষ করে চার জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

৩৭ পূর্ণ করলেন বিরাট

৩৭ পূর্ণ করলেন বিরাট

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক ৩৭ বছর পূর্ণ করলেন। দেশের ফুটবলকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া রথীকে শুভেচ্ছা ও অভিনন্দনের বন্যায় ভাসিয়ে দিচ্ছেন নেটিজেনরা। সেসবের মধ্যে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির অভিনন্দন বার্তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সিবিএসই দশনের ফল প্রকাশিত

সিবিএসই দশনের ফল প্রকাশিত

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা সিবিএসইর দশম শ্রেণির ফলাফল এদিন ঘোষিত হল। করোনার মাঝে পরিবর্তিত পরিস্থিতিতে এই বছর এই পরীক্ষা হয়নি। তবে পড়ুয়াদের মূল্যায়ন হয় ভিন্ন পদ্ধতিতে। পাশের হার ৯৯.০৪ শতাংশ।

জ্যাভেলিন থ্রো ইভেন্টের ফাইনালে উঠতে ব্যর্থ ভারত

জ্যাভেলিন থ্রো ইভেন্টের ফাইনালে উঠতে ব্যর্থ ভারত

টোকিও অলিম্পিকের অ্যাথলেটিক্সে একে একে হার মানছেন ভারতীয়রা। এবার মহিলাদের জ্যাভেলিন থ্রো ইভেন্টের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন অন্নু রানি। যোগ্যতা অর্জন পর্বে ১৪তম স্থান হাসিল করতে সক্ষম হয়েছেন। সর্বোচ্চ ৫৪.০৪ মিটার দূরত্বে জ্যাভেলিন ছুঁড়তে সক্ষম হয়েছেন ভারতীয় অ্যাথলিট। তাতে হতাশই হয়েছেন দেশের ক্রীড়া প্রেমীরা।

কনস্টিটিউশন ক্লাবে রাহুলের ব্রেকফাস্ট মিট

কনস্টিটিউশন ক্লাবে রাহুলের ব্রেকফাস্ট মিট

এদিন সকাল সাড়ে নটা নাগাদ দিল্লির কনস্টিটিউশন ক্লাবে রাহুল গান্ধী মিলিত হচ্ছে দেশের ১৪ টি বিরোধী দলের সঙ্গে। রাজ্যসভায় বিরোধী নেতা মল্লিকার্জুন খারগে জানিয়েছেন, বিভিন্নদলের ফ্লোর লিটাডরদের এই বৈঠকে ডাকা হয়েছে। তৃণমূলের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। মূলত পেগাসাস নিয়ে সংসদে যে অচলাবস্থা তৈরি হয়েছে, তা নিয়েই আলোচনা। বিরোধীদের তরফে মক পার্লামেন্টও বসানো হতে পারে।

নতুন শিখরে শেয়ারবাজারও

নতুন শিখরে শেয়ারবাজারও

সপ্তাহের দ্বিতীয় দিনে দালাল স্ট্রিটে খুশির হাওয়া। নিফটি এবং শেয়ার বাজার দুয়ের সূচকই হু হু করে চড়েছে।১৬,০০০ পয়েন্ট পার করে নিফটি নতুন উচ্চতায় পৌঁছে গিয়েছে। বাজার খুলতেই লাভের মুখ দেখতে শুরু করেছিলেন শেয়ার বাজারের কারবারিরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ব্যবসা আরও চাঙ্গা হয়ে ওঠে। শেয়ার বাজারও আজ নতুন উচ্চতায় পৌঁছেছে।

জাতীয় স্তরে ৪ টি পুরস্কার পেল বাংলা

জাতীয় স্তরে ৪ টি পুরস্কার পেল বাংলা

বাংলার মুকুটে যুক্ত হল ফের সেরার পালক। এক-আধটি নয়, চার-চারটি পুরস্কার এল বাংলার ঝুলিতে। জাতীয় স্তরের চারটি পুরস্কার প্রাপ্তির খবর টুইট করে বাংলাকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারাদেশে সরকারি প্রকল্পের নিরিখে বাংলার চারটি প্রকল্প পেল স্কচ অ্যাওয়ার্ড।

English summary
Daily News Update in Bengali: Kolkata and West Bengal Coronavirus, Parliament, Tokyo Olympics, News in brief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion