• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দৈনিক আক্রান্ত হোক বা চিকিৎসাধীন রোগী, শীর্ষে কেরল! সংক্রমণ ঠেকাতে কেন ব্যর্থ সরকার?

  • |

ভ্যাকসিন আগমনের পরেও দেশজুড়ে কমছে না করোনা আতঙ্ক। এদিকে উত্তর-পূর্বের পাশাপাশি দক্ষিণ ভারতেও একাধিক রাজ্যে হু হু করে বেড়ে চলেছে সংক্রমণ। এমনকী জানুয়ারির ১৯ তারিখ পর্যন্ত যে পাঁচ রাজ্য দেশের মোট করোনা সংক্রমণের ৭২ শতাংশ বহন করছে, তার মধ্যে শীর্ষ স্থানে রয়েছে কেরল। আর তাতেই বাড়ছে উদ্বেগ।

গত বছর থেকেই কেরলকে নিয়ে ক্রমেই বাড়ছে উদ্বেগ

গত বছর থেকেই কেরলকে নিয়ে ক্রমেই বাড়ছে উদ্বেগ

এদিকে সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবার দুপুর পর্যন্ত কেরলে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭০ হাজার ৫৩০। মারা গিয়েছেন সাড়ে তিন হাজারের বেশি মানুষ। এদিকে ২০২ সালে ভারতে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই আক্রান্তের নিরিখে শীর্ষ তালিকায় ছিল কেরল। যদিও বছরের মাঝামাঝি সময় এসে সংক্রমণে বেশ কিছুটা পারাপতন দেখা যায়।

 দৈনিক আক্রান্তের নিরিখেও শীর্ষে কেরল

দৈনিক আক্রান্তের নিরিখেও শীর্ষে কেরল

অন্যদিকে লকডাউন পর্বে আন্তর্জাতিক বিমান পরিষেবা দীর্ঘদিন বন্ধ থাকার পর পরবর্তী মে থেকে তা আবার ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করলে বড় অংশের প্রবাসী ভারতীরা ফের পা রাখেন কেরল। বন্দে ভারত মিশনের দ্বার ভারতে আগত সেই সমস্ত নাগরিকদের হাত ধরেই গোটা রাজ্যে ফের জাঁকিয়ে বসে করোনা, এমনটাই মত বিশেষজ্ঞদের। এমনকী বর্তমানে দৈনিক করোনা আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে কেরল। গত মঙ্গলবারও সেখানে ৬ হাজার ১৮৬ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।

প্রশ্ন উঠছে সরকারের ভূমিকা নিয়ে

প্রশ্ন উঠছে সরকারের ভূমিকা নিয়ে

অন্যদিকে করোনা বিধিকে তোয়াক্কা না করে গত বছরের শেষেই ওনাম উৎসবে মেতে ওঠে কেরলবাসী। যার ফল ভুগতে হয় গোটা রাজ্যকে। হু হু করে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। এমনকী একাধিক ইস্যুতে করোনা বিধির বিন্দুমাত্র ভ্রুক্ষেপ না করে রাজনৈতিক প্রতিবাদ বিক্ষোভ, পুর-পঞ্চায়েত ভোটের আগের নির্বাচনী প্রচার, সব মিলিয়ে করোনাকে তোয়াক্কা না করার ফল ভুগতে হয় কেরলের পিনারাই বিজয়ন সরকারকে। করোনা মোকিবালয় প্রশ্ন ওঠে সরকারের ভূমিকা নিয়েও।

 চিকিৎসাধীন রোগীর নিরিখেও শীর্ষে কেরল

চিকিৎসাধীন রোগীর নিরিখেও শীর্ষে কেরল

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে সদ্য প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গোটা এই মূহূর্তে গোটা দেশে চিকিৎসাধীন করোনা আক্রান্ত রোগীদের নিরিখেও শীর্ষ তালিকায় রয়েছে কেরল। দেশের মোট চিকিৎসাধীন রোগীর মধ্যে ৩৪.২২ শতাংশই কেরলের বলে জানাচ্ছে কেন্দ্র। পাশাপাশি তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। দেশের মোট চিকিৎসাধীন রোগীর মধ্যে বর্তমানে মহারাষ্ট্রের অবদান ২৫.০৮ শতাংশ।

বীরভূমঃ রাজীবের পদত্যাগ প্রসঙ্গে কি বললেন অনুব্রত মণ্ডল?

নেই তুরুপের তাস, মতুয়া গড়ে অমিত শাহকে 'টার্গেট সেট' করতে গিয়ে ব্যাকফুটে তৃণমূল!

English summary
Coronavirus infection is not decreasing for exactly what reason in kerala?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X