• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খুশির খবর!‌ পাঁচ সপ্তাহ ধরে ভারতে দৈনিক সংক্রমণ নিম্নমুখী

দেশে এক ধাক্কায় অনেকটাই হ্রাস পেল দৈনিক করোনা সংক্রমণ। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, গত পাঁচ সপ্তাহ ধরে ভারতে দৈনিক সংক্রমণ অনেকটাই নীচের দিকে এসেছে। যা কিছুটা হলেও স্বস্তির খবর।

পাঁচ সপ্তাহে সংক্রমণ নিম্নমুখী

পাঁচ সপ্তাহে সংক্রমণ নিম্নমুখী

মন্ত্রকের পক্ষ থেকে গ্রাফ সহ টুইট করে বলা হয়, ‘‌গত পাঁচ সপ্তাহে ভারতে দৈনিক সংক্রমণ নিম্নমুখী।'‌ মন্ত্রকের পক্ষ থেকে ৯ সেপ্টেম্বর থেকে টানা পাঁচ সপ্তাহের গ্রাফ দেখানো হয়েছে।

 দৈনিক সংক্রমণ কমছে

দৈনিক সংক্রমণ কমছে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দৈনিক কেস দাঁড়িয়ে ছিল ৯২,৮৩০-তে, যা হ্রাস পেয়ে ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত দৈনিক কেসের সংখ্যা হয় ৯০,৩৪৬। সংক্রমণের নিম্নমুখী গতি বজায় থাকে ২৩ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত, এই কদিনে দৈনিক সংক্রমণ ৮৩,২৩২-তে এসে দাঁড়ায়। এর ঠিক দু'‌সপ্তাহের মধ্যে দৈনিক কেস হ্রাস পেয়ে হয় ৭৭,১১৩ ও ৭২,৫৭৬।

 কমেছে সক্রিয় করোনা কেস

কমেছে সক্রিয় করোনা কেস

দৈনিক কেসের পাশাপাশি মন্ত্রক এও জানিয়েছে যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাও হ্রাস পেয়েছে। সেপ্টেম্বরের পর ৯ অক্টোবর সক্রিয় কেস ৯ লক্ষের নীচে ছিল এবং তা এখনও খুব ধীরগতিতে হলেও সেই প্রবণতাকে অনুসরণ করছে। টুইটে জানিয়েছে মন্ত্রক। সোমবারও সক্রিয় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ছিল ৮৬১,৮৫৩, যা দেশের মোট করোনা সংক্রমণের বোঝাকে বাড়িয়ে দিয়েছে ৭,১২০,৫৩৮-এ। এছাড়া দেশে এক লক্ষের বেশি মানুষ করোনায় প্রাণ হারিয়েছে।

 সুস্থতার হার স্বস্তি দিচ্ছে

সুস্থতার হার স্বস্তি দিচ্ছে

তবে এসবের মধ্যেও মারণ ভাইরাসে সুস্থতার ঊর্ধ্বমুখী হার কিছুটা হলেও আশার আলো দেখিয়েছে। এখনও পর্যন্ত করোনা ভাইরাসে সুস্থ হয়ে উঠেছেন ৬,১৪৯,৫৩৫। এদের মধ্যে বাড়িতে আইসোলেশনে ছিলেন অনেকে এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বহু রোগী। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৬.৭৮ শতাংশ। এছাড়াও দেশে করোনা টেস্টও বেশ ভালোরকমের বৃদ্ধি পেয়েছে এবং প্রত্যেক রাজ্যেই উল্লেখযোগ্যভাবে এই টেস্ট বৃদ্ধির জন্য মন্ত্রক প্রশংসা করতে ভোলে ন।

13-10-2020- কোভিড ১৯ আপডেট - গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের তুলনায় সুস্থ ২৪ হাজারের বেশি!

'চিন, লাদাখ, কাশ্মীর, ৩৭০ ধারা!' ফের ফুঁসছে উপত্যকা, ফারুক আবদুল্লা-বিজেপি তরজা তুঙ্গে

English summary
daily covid infections in india have been declining for five weeks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X