India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশে করোনা আক্রান্ত ৫,২৩৩ জন! একদিনে ৪১ শতাংশ সংক্রমণ বৃদ্ধিতে বাড়ছে উদ্বেগ

Google Oneindia Bengali News

Covid-19 Updates : দেশে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের হার উদ্বেগ বাড়িয়েছে চিকিৎসকদের। বুধবার সকালে করোনা সংক্রমণের তাজা আপডেট দিয়ে স্বাস্থ্য বুলেটিন প্রকাশ করেছে স্বাস্থ্যমন্ত্রক। তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় দেশে ৫,২৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

গত তিনদিন ধরে লাগাতার তিন হাজারের কিছু বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছিলেন। এই প্রেক্ষাপটে, আজ বুধবার করোনার নতুন সংক্রমণের হার প্রায় 41% লাফিয়ে বেড়েছে। মুম্বই সহ কয়েকটি রাজ্যে হঠাত করেই এই সংক্রমণ বাড়াতেই চিন্তার ভাঁজ। যদিও এই মুহূর্তে পশ্চিমবঙ্গে নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণ।

করোনায় মৃত্যু হয়েছে মাত্র সাতজনের

করোনায় মৃত্যু হয়েছে মাত্র সাতজনের

অন্যদিকে গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে মাত্র সাতজনের। তবে এই ছবি দেখে চিকিৎসকরা বলছেন, নতুন করে সাবধান হওয়ার সময় এসেছে। ইতিমধ্যে একাধিক রাজ্যে ফের একবার মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। এমনকি চিকিৎসকরাও মাস্ক এবং দূরত্ব বিধি মেনে চলার বার্তা দিচ্ছেন। তবে এখনই চতুর্থ ওয়েভ আছড়ে পড়েছে কিনা সে বিষয়টি এখনই বলার সময় আসেনি বলে দাবি চিকিৎসকদের একাংশের।

করোনা ছবিটা একনজরে -

করোনা ছবিটা একনজরে -

এখনও পর্যন্ত মোট ৪,৩১,৯০,২৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন দেশে। এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৮ হাজার ৮৫৭ জন। তবে স্বস্তি দিচ্ছে করোনায় সুস্থ হয়ে ওঠার হার। এখনও পর্যন্ত দেশে মোট ৪,২৬,৩৬,৭১০ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। অন্যদিকে গত ২৪ ঘন্টায় ৩৩৪৫ জন মানুষ করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন বলে জানাচ্ছে মেডিক্যাল বুলেটিন। যা ভালো দিক বলছেন চিকিৎসকরা। তবে গোটা দেশে এখনও পর্যন্ত ৫,২৪,৭১৫ জনের করোনায় মৃত্যু হয়েছে।

দেওয়া হয়েছে ভ্যাকসিন

দেওয়া হয়েছে ভ্যাকসিন

তবে নতুন করে ওয়েভ আছড়ে পড়ার আগে সতর্ক মন্ত্রক। পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। অন্যদিকে যুদ্ধকালীন তৎপরতায় ভ্যাকসিন দেওয়ার কাজও চলছে। ভারতে করোনার টিকাদান কর্মসূচির অধীনে এখনও পর্যন্ত 193.83 কোটির বেশি ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১১,৬৭,০৩৭ ডোজ করোনা ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে।

 সতর্ক থাকাটা খুবই প্রয়োজন

সতর্ক থাকাটা খুবই প্রয়োজন

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২০২০ সালের ৭ আগস্ট ২০ লাখ, ২৩ আগস্ট ২০২০ তারিখে ৩০ লাখ এবং পাঁচ সেপ্টেম্বর 40 লাখ ছাড়িয়েছিল। গত বছর, চার মে, সংক্রামিত সংখ্যা ২০ মিলিয়ন অতিক্রম করেছিল এবং ২৩ জুন, ২০২১-এ এটি 30 মিলিয়ন অতিক্রম করেছিল। ফলে সতর্ক থাকাটা খুবই প্রয়োজন বলছেন চিকিৎসকরা।

English summary
Daily corona cases jumps by 41 percent, 5233 covid cases on single day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X