• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লিতে কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, দীপাবলির মাঝেও এই পারাপতনের আসল রহস্য কী?

  • |

উদ্বেগ বাড়িয়েও ফের কমছে দিল্লির করোনা সংক্রমণ। বর্তমান করোনা পরিসংখ্যানে দেখা যাচ্ছে রবিরার দিল্লিতে মোট ৩ হাজার ২৩৫ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। যা ২৬ অক্টোবরের পর থেকে সর্বনিম্ন। এদিকে এখনও পর্যন্ত দিল্লীতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪ লক্ষ ৮৫ হাজারের গণ্ডি। পাশাপাশি দেশের সর্বাধিক সংক্রামিত রাজ্যের তালিকায় ৭ নম্বরে রয়েছে দিল্লি। তার আগে রয়েছে উত্তরপ্রদেশ কেরলের মতো রাজ্য।

দিল্লিতে কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, দীপাবলির মাঝেও এই পারাপতনের আসল রহস্য কী?

এদিকে দীপাবলির আবহেই দিল্লির করোনা প্রাদুর্ভাব নিয়ে গত মাস থেকেই নতুন করে বাড়ছিল উদ্বেগ। এমনকী দ্বিতীয় পর্বের পর দিল্লিতে তৃতীয় পর্বের করোনা সংক্রমণ শুরু হয়েছে বলেও আশঙ্কা করছিলেন অনেকে। পাশাপাশি শীতের মরসুমে রাজধানীর ভয়াবহ বায়ুদূষণের কারণেই পরিস্থির আরও অবনতি হওয়ারও আশঙ্কা করা হচ্ছিল। এদিকে বর্তমান করোনা মানচিত্রে দেখা যায় শুধুমাত্র দিল্লিতেই পজেটিভিটির হার ১৫.৩৩ শতাংশের গণ্ডি পার করেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় মৃত্যু হয়েছে ৯৫ জনের। বর্তমানে গোটা রাজ্যে মোট মৃতের সংখ্যা ৭ হাজার ৬১৪-র গণ্ডি ছুঁয়েছে বলে জানা যাচ্ছে। যদিও রবিবার দিল্লিতে কম সংখ্যক করোনা আক্রান্তের পিছনে অন্য গন্ধ পাচ্ছেন বিশেষজ্ঞরা। দীপাবলির কারণে কম টেস্ট হওয়াতেই আক্রান্তের সংখ্যায় এই পারাপতন বলে তাদের মত। অন্যদিকে দিল্লি করোনা মোকাবিলা নিয়ে এদিন নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন, লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল এবং মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

অধীর গড়ে দুর্নীতিতে তৃণমূল নেতার আরটিআই! পাল্টা বোমা 'হামলা'য় অভিযুক্ত প্রধানের স্বামী

English summary
The number of daily corona attacks in Delhi is declining, what is the real secret of this transition in the midst of Diwali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X