• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তাউকটের জেরে ওয়েদার অ্যালার্ট বহু এলাকায়, ১২৭ জন নিখোঁজের সন্ধানে রুদ্ধশ্বাস সার্চ অপারেশন জারি

Google Oneindia Bengali News

ভূমিভাগে আছড়ে পড়তেই গুজরাতে প্রবল তাণ্ডব দেখিয়েছে ঘূর্ণিঝড় তাউকটে। সন্ধ্যে ৮ থাকে রাত ১১:৩০ মিনিটের মধ্যে এর ল্যান্ডফলের পূর্বাভাস আগেই দেয় আবহাওয়া দফতর। এদিকে, দেখা যায়, সন্ধ্যে নামতেই প্রবলভাবে গুজরাতের বুকে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। ঝড়ের তাণ্ডবলীলার কিছু তথ্য একনজরে।

 অমিত শাহের বৈঠক

অমিত শাহের বৈঠক

এদিন সকালেই , গুজরাত, রাজস্থান, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফোনে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাইক্লোন তাউকটের দাপটে এলাকার পরিস্থিতি, ক্ষয়ক্ষতি নিয়ে খোঁজ নেন কেন্দ্রীয় মন্ত্রী। প্রসঙ্গত, মহারাষ্ট্র, গুজরাতের সঙ্গে রাজস্থানকেও বৃষ্টিস্নাত করার কথা রয়েছে শক্তিহীন ঘূর্ণিঝড়ের।

১২৭ জন নিখোঁজ

১২৭ জন নিখোঁজ

এদিকে, সাইক্লোন তাউকটের দাপটে ১২৭ দন আপাতত নিখোঁজ মু্মবি হাইতে। তাঁদের খোঁজে সার্চ অপরাশেন শুরু করে সেনা। উদ্ধার কাজে নামে যুদ্ধজাহাজ আইএনএস কলকাতা ও আইএনএস কোচি। এখনও পর্যন্ত সমুদ্রে আটকে পড়া ১৪৬ জনকে উদ্ধার করা হয়েছে। তবে ১২৭ জনের খোঁজে চলছে জোর তল্লাশি।

শক্তিহীন ঝড়, তবে দাপট অব্যাহত!

শক্তিহীন ঝড়, তবে দাপট অব্যাহত!

রাতভোর তাণ্ডবের পর গুজরাতের সুরতে শক্তি হারিয়ে ফেলেছে সাাইক্লোন তাউকটে। ভোর সাড়ে পাঁচটা নাগাদ এর গতি ছিল ঘণ্টায় ৯৫ কিলোমিটার। তবে গুজরাতের উপকূলে ১১৫ থেকে ১২৫ কিলোমিটারের গতিবেগ এই ঝড় ধরে রাখতে পারে। ঝড়ের দাপটে এদিন সুরতে বৃষ্টিপাত জারি থাকবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। হালকা বৃষ্টিপাত হরিয়ানা, উত্তরপ্রদেশে হওয়ার সম্ভাবনা রয়েছে।

গুজরাতে মৃত ৪, মুম্বইতে ২

গুজরাতে মৃত ৪, মুম্বইতে ২

ঘূর্ণিঝড় তাউকটের দাপটে গুজরাতের বুকে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে, মুম্বইতে এর জেরে ২ জনের মৃত্যু হয়েছে। একাধিক জায়গায় গাছ উপড়ে গিয়ে ভেঙে পড়েছে বাড়ি। ক্ষতবিক্ষত হয়েছে গাড়ি। গুজরাতে একটি বাসের মধ্যে ঝড়ের মাঝেই ১৯ জন আটকে পড়েছিলেন।

English summary
Cyclone Tauktae Weakens after landfall, Search operation Mumbai for 127 missing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X