• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাক্ষাৎ আতঙ্ক 'তাউকটে', তৎপর মহারাষ্ট্র যুদ্ধকালীন তৎপরতায় মুম্বইয়ের কোভিড সেন্টার থেকে রোগী সরাচ্ছে

Google Oneindia Bengali News

করোনা মহামারীর মধ্যে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় তাউকটে। পাঁচ রাজ্যে জারি করা হয়েছে সতর্কতা। পরিস্থিতি মোকাবিলায় আগেই কোভিড রোগীদের নিরাপদ স্থানে সরাতে তৎপর হয়েছে মহারাষ্ট্র সরকার। মুম্বইয়ের সর্ববৃহত কোভিড সেন্টার থেকে রোগীদের সরানো হচ্ছে বলে জানিয়েছে উদ্ধব ঠাকরে সরকার। ইতিমধ্যে বিপর্যয়ের আশঙ্কায় ২ দিন টিকাকরণ বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে।

 ধেয়ে আসছে তাউকটে

ধেয়ে আসছে তাউকটে

ঘূর্ণিঝড় তাউকটে। বছরের প্রথম ঘূর্ণিঝড়। আরব সাগর থেকে উত্থান। লাক্ষ্মাদ্বীপে ক্রমশ ঘনীভূত হতে শুরু করেছে। ১৮ তারিখ ভূখণ্ডে আছড়ে পড়ার কথা তাউকটের। ইতিমধ্যেই সে জানান দিতে শুরু করেছে। কেরল, কর্নাটকে প্রবল বর্ষণ শুরু হয়ে গিয়েছে। আগামী ১২ ঘণ্টায় আরও শক্তিবৃদ্ধি করবে তাউকটে। তাতেই প্রমাদ গুণছেন আবহাওয়া বিদরা।

 সতর্কতা জারি মহারাষ্ট্রে

সতর্কতা জারি মহারাষ্ট্রে

ইতিমধ্যে মহারাষ্ট্রে সতর্কতা জারি করা হয়েছে। উদ্ধব ঠাকরে সরকার জানিয়েছেন উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে। বিপর্যয়ের আশঙ্কায় আগামী দুই দিন মহারাষ্ট্রে টিকাকরণ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। আগে থেকেই তৎপর বিপর্যয় মোকাবিলা বাহিনী। সতর্ক করা হয়েছে নৌসেনা

কোভিড রোগীদের সরানো হচ্ছে

কোভিড রোগীদের সরানো হচ্ছে

বিপর্যয়ের আশঙ্কায় কোভিড রোগীদের নিরাপদ স্থানে সরানো হচ্ছে। মুম্বইয়ের সবচেয়ে বড় কোভিড সেন্টার থেকে একাধিক জায়গায় সরানো হচ্ছে। প্রায় ১০০ রোগী ছিলেন সেই হাসপাতালে। ইতিমধ্যেই রাজাওয়াড়ি হাসপাতাল,ভাবা হাসপাতাল এবং আগওয়াল স্কুলে সরানো হচ্ছে করোনা রোগীদের। তাঁদের নিরাপদে সেখানে রেখে চিকিৎসা যাতে করা যায় সেকারণেই প্রস্তুতি নেওয়া হচ্ছে।

১৭ মে ল্যান্ড ফল

১৭ মে ল্যান্ড ফল

আবহাওয়া বিদরা জানিয়েছেন আগামী ১৭ মে ল্যান্ডফল করার কথা ঘূর্ণিঝড় তাউকটের। ওড়িশা থেকে বিপর্যয় মোকাবিলা বাহিনী ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে একাধিক রাজ্যে। আইএমডির তরফে বিশেষ দল তৈরি করা হয়েছে কেবলমাত্র তাউকটের উপর নজর রাখছেন তাঁরা।

English summary
Cyclone Tauktae may effect worst Maharashtra government shift COVID patient in safe place
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X