• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুটি গুটি এগোচ্ছে ঘূর্ণিঝড় তাউকটে, কেরল উপকূলে জারি লাল সতর্কতা

Google Oneindia Bengali News

আর মাত্র ২ দিনের অপেক্ষা তারপরেই ভারত ভূখণ্ডে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় তাউকাটে। লক্ষ্মাদ্বীপের কাছে এখন অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। ইতিমধ্যেই কেরল উপকূলের একাধিক জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।আগামী ৩৬ ঘণ্টা কেরল উপকূলের জেলা গুলিতে প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। মৎসজীবীদের প্রবেশ করতে দেওয়া হয়নি। প্রবল বর্ষণের সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে বলে সতর্ক করা হয়েছে।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

প্রবল করোনা সংক্রমণের মধ্যে আবার এক বড় ঘূর্ণিঝড়ের মুখে পড়তে হচ্ছে দেশকে। ২০২১ সালের প্রথম ঘূর্ণিঝড় আসতে চলেছে। আরব সাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণিঝড়টি। মায়ানমার তার নাম গিয়েছে তাউকাটে। যার অর্থ প্রবল শব্দে ডাকে এমন এক টিকটিকি। আরব সাগরে ধীরে ধীরে শক্তিবৃদ্ধি করছে ঘূর্ণিঝড়টি। ভারতের পশ্চিমউপকূলে আছড়ে পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

কেরল উপকূলে সতর্কতা

কেরল উপকূলে সতর্কতা

ঘূর্ণিঝড় তাউকাটে এখন লক্ষ্মাদ্বীপের কাছে অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আরও শক্তিবৃদ্ধি করবে সেটি। ইতিমধ্যেই ভারতের পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম উপকূলের জেলা গুলিতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কেরল উপকূলের জেলা গুলিতে সতর্কতা জারি করা হয়েছে। তিরুঅনন্তপূরম, কোল্লাম এবং পাথানিমিট্টা জেলাগুলিতে আগামি ৩৬ ঘণ্টায় প্রবল বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে।

কমলা সতর্কতা জারি

কমলা সতর্কতা জারি

কেরলের আলাপ্পুজা, কোট্টায়াম, এর্ণাকুলাম, ইডুক্কি, ত্রিশূর, পালাকাড, মালাপ্পুরম, কোঝিকোড়ে, ওয়েল্যান্ড জেলায়
কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ে হাওয়া। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। উপকূলবর্তী এলাকায় নজরদারি চালাচ্ছে কেরলে বিপর্যয় মোকাবিলা দফতর।

শক্তি পাকিয়ে ধেয়ে আসছে Cyclone Tauktae! আগাম ব্যবস্থা নিয়ে তৈরি জাতীয় বিপর্যয় বাহিনীশক্তি পাকিয়ে ধেয়ে আসছে Cyclone Tauktae! আগাম ব্যবস্থা নিয়ে তৈরি জাতীয় বিপর্যয় বাহিনী

টার্গেট গুজরাত উপকূল

টার্গেট গুজরাত উপকূল

আবহায়া বিদরা জানিয়েছেন উপকূলের যত কাছে আসবে তত শক্তি বৃদ্ধি করবে ঘূর্ণিঝড়টি। গুজরাত উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। আগামী ১৮ মে গুজরাত উপকূলে ঘূর্ণিঝড়টি আছড়ে পড়ার কথা। তার জেরে মহারাষ্ট্র, গুজরাত, কর্নাটক ও কেরল, গোয়া উপকূলের এলাকা গুলিতে প্রবল বর্ষণ চলবে বলে জানানো হয়েছে।

English summary
Cyclone Taukate start forming in Arabian sea orange alert issued in Kerala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X