সাইক্লোন 'ওখি'-র দাপটে বৃষ্টিবিঘ্নিত মুম্বইয়ের জনজীবন , বন্ধ স্কুল, আশঙ্কায় গুজরাত

  • Posted By:
Subscribe to Oneindia News

দিক পরিবর্তন করে সাইক্লেন ওখি এখন গুজরাত-মুম্বইমুখী। ফলে সোমবার রাত থেকে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত বাণিজ্যনগরী মুম্বই। থমকে রয়েছে সেখানের নিত্যদিনের ব্যস্ত জনজীবন। বিপর্যস্ত গুজরাতও। একনজরে দেখে নেওয়া যাক সাইক্লোন ওখির দাপটের ছবিটা।

বন্ধ স্কুল

বন্ধ স্কুল

মহারাষ্ট্রের মুম্বই ও তার পার্শবর্তী এলাকায় সাইক্লোন ওখির দাপটে ঝড় বৃষ্টির জেরে বন্ধ রয়েছে বিভিন্ন স্কুল। মুম্বই থেকে ২৮৩ কিলোমিটার দূরে সুরাতে উদ্ধারকারী দল তৈরি রয়েছে।

 দিক পরিবর্তন অখির

দিক পরিবর্তন অখির

কেরল , তামিলনাড়ু, লাক্ষাদ্বীপ হয়ে সাইক্লোন ওখি দিক পরিবর্তন করে এগিয়ে যায় । দক্ষিণ ভারতে ইতিমধ্যেই এই সাইক্লোনের দাপটে ২০ জনের মৃত্যু হয়েছে। এরপরই অখি আছড়ে পড়ে গুজরাত উপকূলের দিকে।

প্রধানমন্ত্রীর বার্তা

প্রধানমন্ত্রীর বার্তা

সাইক্লোন ওখির দাপটে গুজরাতের জনজীব বিপর্যস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। আর সেই সতর্কবাণী শোনামাত্র গুজরাতে বিজেপি কার্যকর্তাদের এই সাইক্লোন মোকাবিলায় মানুষকে সাহায্য করার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য, আর কিছুদিনের মধ্যেই শুরু হবে গুজরাত বিধানসভা নির্বাচন। তার আগে এই প্রাকৃতিক দুর্যোগ নিঃসন্দেহে চিন্তার ভাঁজ ফেলেছে সব মহলে।

মুম্বইয়ের একাধিক জায়গায় বৃষ্টি

মুম্বইয়ের একাধিক জায়গায় বৃষ্টি

প্রবল ঝোড়ে হাওয়ার সঙ্গে বৃষ্টিতে বিপর্যস্ত মেট্রো সিটি মুম্বই। এর আগে বর্ষাকালে নিম্নচাপের জেরে মুম্বইকে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে। আবারও এই সাইক্লোনের দাপটে শুরু হয়েএছ নতুন করে বৃষ্টিপাত।

সতর্কবাণী

সতর্কবাণী

মুম্বইয়ের উপকূলবর্তী অধিবাসীদের বিশেষত মৎস্যজীবীদের উদ্দেশে এদিন সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। সতর্কতায় রয়েছে ভারতীয় কোস্টগার্ড বিভাগ।

গুজরাতে আছড়ে পড়তে চলেছ সাইক্লোন

গুজরাতে আছড়ে পড়তে চলেছ সাইক্লোন

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, সাইক্লোন ওখি আছড়ে পড়তে চলেছে গুজরাতের ভালসাদ, সুরত, নভসারি, ভারুচে। ফলে প্রবল বিপর্যের আশঙ্কায় ভুগছে গুজরাত।

English summary
Rain started to drench Mumbai on Monday evening as cyclonic storm Ockhi is just 670 kms southwest of the city. The Maharashtra government has announced holiday for schools and colleges on Tuesday as a precautionary measure. The Cyclone is also expected to make landfall in coastal Gujarat with squally winds, which may cause heavy rains in several parts of the state during the next two days.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.