• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাইক্লোন 'নিভার' সাগরে মধ্যরাতে জলোচ্ছ্বাসের তাণ্ডব চালানোর আশঙ্কা! ৬০০ মৎসজীবীকে নিয়ে বড় পদক্ষেপ

প্রহর গোনার পালা শুরু হয়ে গিয়েছে দক্ষিণ ভারতের একের পর একরাজ্যে। বঙ্গোপোসাগর লাগোয়া অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুর মতো রাজ্য এবং পুদুচেরির মতো কেন্দ্রশাসিত অঞ্চলে এদিন মধ্যরাতে সাইক্লোন নিভার আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এদিকে এমন এক পরিস্থিতিতে পুদুচেরির সমুদ্র সৈকতে কী অবস্থা দেখে নেওয়া যাক।

১৪৫ কিমি গতিতে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় নিভার
 মধ্যরাতে প্রবল জলোচ্ছ্বাসের সম্ভাবনা

মধ্যরাতে প্রবল জলোচ্ছ্বাসের সম্ভাবনা

প্রসঙ্গত, ২৫ নভেম্বর মধ্যরাতে তামিলনাড়ুর বুকে আছড়ে পড়তে চলেছে সাইক্লোন নিভার। ফলে , ক্রমাগত উদ্বেগ বাড়ছে। আইএমডির তরফে জানানো হয়েছে, ১ থেকে ১.৫ ফুট উচ্চতা পর্যন্ত নিভারের দাপটে সাগরের জলোচ্ছ্বাস দেখা যেতে পারে।

 ৬০০ মৎসজীবীকে রক্ষা!

৬০০ মৎসজীবীকে রক্ষা!

পুদুচেরির কালাপেট, কাঙ্গাচেত্তিকুলাম, পিল্লাইচাবাড়ি এলাকা থেকে বহু মৎসজীবী পরিবারকে সাগরের উপকূল থেকে সরিয় আনাা হয়েছে। রাতারাতি ৬০০ টি মৎসদীবীর পরিবারের জন্য নতুন করে থাকার বন্দোবস্ত করা হয়েছে পুদুচেরিতে।

 করোনাকালে ত্রাণ

করোনাকালে ত্রাণ

এদিকে, এমন এক ভয়াবহ পরিস্থিতিতে করোনার মতো অতিমারী বহু আগে থেকেই পুদুচেরিকে গ্রাস করেছ। কয়েক মাস আগে আম্ফান নিয়ে বাংলার যা পরিস্থিতি ছিল, খানিকটা সেরকমই পরিস্থিতি তামিলনাড়ু ও পুদুচেরিতে। সেখানে ক্রাণ শিবিরে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শুরু হয়েছে।

 ২৫ নভেম্বর আতঙ্কের রাত জাগবে তামিলনাড়ু!

২৫ নভেম্বর আতঙ্কের রাত জাগবে তামিলনাড়ু!

প্রসঙ্গত, আইএমডির তথ্য আগে বলেছিল যে ২৫ নভেম্বর বিকেলের দিকে সাইক্লোন নিভারের ল্যান্ড ফল হবে। তবে এদিন আইএমডি জানিয়েছে যে ২৫ নভেম্বর মধ্যরাত থেকে ২৬ নবেম্বর ভোরবেলার মধ্যে নিভার আছড়ে পড়তে চলেছে।

 কোথায় হবে নিভারের ল্যান্ডফল?

কোথায় হবে নিভারের ল্যান্ডফল?

জানা গিয়েছে তামিলনাড়ুর মামাল্লাপুরম থেকে পুদুচেরির কারাইকালের মাঝে কোনও একটি জায়গায় আদ মধ্যরাতে সাইক্লোন নিভারের ল্যান্ডফল হতে পারে। এই সাইক্লোন ক্রমাগত শক্তি বাড়িয়ে সাগর থেকে ভয়াবহ রূপ নিয়ে ধেয়ে আসছে বলে খবর। ইতিমধ্যেই ঝড়ের জেরে তামিলনাড়ুর ১৩ টি জেলায় আগামীকাল বৃহস্পতিবার ছুটি ঘোষিত হয়েছে।

সাইক্লোন 'নিভার' আসার আগেই রিজার্ভার থেকে ১০০০ কিউসেক জল ছাড়ল চেন্নাই! পর পর ট্রেন,বিমান বাতিল

English summary
Cyclone Nivar latest update, 600 fishermen, their families moved to relief camps
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X